‘ভোট কারচুপি করে আওয়ামী লীগ ক্ষমতায় আসে না,
কালশী ফ্লাইওভার উদ্ভদন শেষে প্রধানমন্ত্রীর বক্তব্য।

মো:আতাউর রহমান
“মিরপুর প্রতিনিধি”

রোববার (১৯ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর মিরপুরে কালশী ফ্লাইওভার এবং ইসিবি স্কোয়ার থেকে কালশী পর্যন্ত ৩ দশমিক ৭০ কিলোমিটার প্রসারিত রাস্তাও উদ্বোধন করে. শেষে তিনি বক্তব্য দেন।

শুরুতেই প্রধানমন্ত্রী উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান। পাশাপাশি ২১ ফেব্রুয়ারিতে নিহত ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান এবং স্মরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতা ও ১৫ আগস্টের শহীদদের।

প্রধানমন্ত্রী বলেন, ‘ভোট কারচুপি করে আওয়ামী লীগ ক্ষমতায় আসে না, আসবেও না। জনগণ না চাইলে আমরা একদিনও ক্ষমতায় থাকবো না। আমরা সসম্মানে বিশ্বে মাথা উঁচু করে থাকতে চাই।’

প্রধানমন্ত্রী বলেন, ১৯৯৬ সালে আমরা প্রথম সরকার গঠন করি। তখন ১৬শ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হতো। ৪০ লাখ মেট্রিক টন খাদ্য ঘাটতি ছিল। আমরা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করি। বিদ্যুৎ উৎপাদন ৪ হাজার ৩শ মেগাওয়াটে উন্নীত করি। আর্থ-সামাজিক উন্নয়নের পথে আমরা এগিয়ে যাই।

এ সময় ১৯৯৬ সালে বিএনপির করা নির্বাচনের কথা মনে করিয়ে দিয়ে তিনি বলেন, ‘মানুষ তাদের ভোট নিয়ে সচেতন। আওয়ামী লীগ ভোটের মাধ্যমে নির্বাচিত হয়ে ক্ষমতায় এসেছে। আপানাদের মনে আছে, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি বিএনপি ক্ষমতায় থেকে নির্বাচন করেছিল। জনগণের ভোট চুরি করে খালেদা জিয়া নিজেকে প্রধানমন্ত্রী ঘোষণা করেছিল। কিন্তু দেশের জনগণ মেনে নেয়নি। ওই বছরের ৩০ মার্চ মাত্র দেড় মাসের মাথায় খালেদা জিয়া পদত্যাগে বাধ্য হয়েছিল জনগণের আন্দোলনের ফলে। ভোট চুরি দেশের মানুষ মেনে নেয়নি।

ঠিক একই অবস্থা করেছিল ২০০১ সালে ক্ষমতায় এসে। দুর্নীতি, চুরি, নির্যাতন, মানুষের অধিকার হরণসহ দেশকে বিশ্ব দরবারে কলঙ্কিত করেছিল। যার জবাব জনগণ আবার আন্দোলন করে তাদের হটিয়ে দিয়েছে। ২০০৮ নির্বাচনে তারা মাত্র ২৯টি আসন পেয়েছিল। কাজেই আমরা দেশের উন্নয়ন করেছি বলেই জনগণের ভোটে ক্ষমতায় আছি। জনগণকে বিভ্রান্ত করে কোন লাভ নেই।’
কাজেই উন্নয়নের ধারা বজায় রাখতে আওয়ামী লিগের বিকল্প নেই।

Share.
Leave A Reply

Exit mobile version