শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বান্দরবান জেলা স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে এই টুর্ণামেন্ট এর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, ফুটবল আমাদের , হাড় ও সন্ধিতে দারুণ জোর এনে দেয়, গতি ও ফিটনেস বাড়ায়, হৃদ্যন্ত্রের কার্যক্ষমতা প্রায় দ্বিগুণ করে দেয়৷ বল নিয়ে দৌড়াদৌড়ি অ্যারোবিক ক্যাপাসিটি বা দেহকোষে অক্সিজেন গ্রহণের ক্ষমতাও বৃদ্ধি করে৷ ফলে আপনার ফুসফুস ও হৃদ্যন্ত্র খুব ভালো কাজ করতে শেখে৷ ওজন কমানো, পেশি বাড়ানো
অত্যন্ত উচ্চ মানের অ্যারোবিক ব্যায়াম ফুটবল৷ সেই সঙ্গে অস্থিসন্ধির নমনীয়তা বাড়বে, ফলে বাতব্যথা সহজে কাবু করতে পারেব না৷ ফুটবল খেলোয়াড়দের প্রশিক্ষণের সময় ওজন বহন, বেঞ্চ প্রেসিং, আর্ম কার্লিং ইত্যাদি ব্যায়াম করতে হয়৷ এর সবগুলোই পেশি ও হাড়ের সক্ষমতা বাড়ায় বহুগুণ বাড়ায় আত্মবিশ্বাস। বর্তমানে মাদক থেকে দূরে রাখতে আমাদের নিয়মিত খেলা করতে হবে।

উদ্বোধনী খেলায় অংশ নেন কিংস অব বনরুপা বান্দরবান পৌরসভা ও লামা উপজেলা ফুটবল দল।
এসময় খেলায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুরাইয়া আক্তার সুইটি, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী।

Share.
Leave A Reply

Exit mobile version