দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

ভোলায় এক লাইসেন্সে সব সড়কে অটোরিকশা চালানো, চাঁদাবাজি ও হয়রানি থেকে মুক্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে ব্যাটারিচালিত অটোরিকশা চালকরা।
রোববার (২২জানুয়ারি)  সকালে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ভোলা প্রেস ক্লাব চত্বরে জড়ো হয় আটোচালকরা। এ সময় তারা ভোলা শহরের বিভিন্ন প্রবেশপথ অবরোধ করে। এতে দুর্ভোগে পড়ে যাত্রী সাধারণ।
কর্মসূচিতে উপস্থিত ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলনের বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা ওবায়েদ বিন মোস্তফা, ইসলামী ঐক্য আন্দোলন ভোলা উত্তরের সাধারণ সম্পাদক মাওলানা তরিকুল ইসলামসহ অটোচালক ও মালিকগণ।
ও সময় মানববন্ধনে বক্তারা বলেন, আমরা এক লাইসেন্সে সব সড়কে অটোরিকশা চালাতে পারি না। যারা ইউনিয়ন পরিষদ থেকে লাইসেন্স নিয়েছে, তাদেরকে পৌরসভার মধ্যে গাড়ি চালাতে দেয়া হচ্ছে না। অথচ অন্যান্য যানবাহনের ক্ষেত্রে দেখা যায়, বাংলাদেশের যেকোনো জায়গায় এক লাইসেন্স নিয়ে গাড়ি চলাতে পারে। আমরা যেন এক লাইসেন্সে সব সড়কে গাড়ি চালাতে পারি, সে ব্যবস্থা গ্রহণ করতে হবে।
বক্তারা আরো বলেন, ‘আমাদের থেকে বিভিন্ন পয়েন্টে চাঁদা আদায় করা হয়। আমরা যা আয় করি, তার বেশির ভাগই চাঁদা দিতে দিতে শেষ হয়ে যায়। এ চাঁদাবাজি বন্ধ করতে হবে।’
এছাড়া বাস মালিক সমিতি আমাদেরকে হয়রানি করছে। তারা ভোলা-চরফ্যাশন মহাসড়কে আমাদের অটোরিকশাগুলো চলতে দিচ্ছে না। বাস মালিক সমিতির হয়রানি থেকে যেন মুক্তি পেতে পারি, সেজন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।’
আটোচালক ও বক্তারা, একটি লাইসেন্স দিয়ে যাতে ভোলা পৌরসভাসহ বিভিন্ন রুটে গাড়ি চালাতে পারে সেই ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।
পরে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন অটোরিকশা শ্রমিকরা।
Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version