যতক্ষণ নিঃশ্বাস আছে দেশের জনগণের জন্য কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে, বঙ্গবন্ধু এভিনিউয়ে ২১শে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে, ঘটনার ১৮তম বার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তৃতায়, একথা বলেন তিনি। এসময়, বারবার আঘাত আসলেও তা মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যেতে সবাইকে সজাগ থাকার আহবান জানান প্রধানমন্ত্রী।

২১ আগস্ট গ্রেনেড হামলার ১৮তমবার্ষিকী উপলক্ষে, সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নিহতদের স্মরণে নির্মিত বেদীতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সঙ্গে নিয়ে শ্রদ্ধা জানান।

এরপর, সেখানে আওয়ামী লীগ আয়োজিত প্রতিবাদ সমাবেশে যোগ দেন প্রধানমন্ত্রী। এসময় গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

সমাবেশে আওয়ামী লীগ নেতারা বলেন, বঙ্গবন্ধু হত্যার মাস্টারমাইন্ড এবং ২১শে আগস্ট হামলার নেপথ্যের কুশীলবরা একই অপশক্তি।

পরে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, তৎকালীন বিএনপি-জামাত জোট সরকারের প্রত্যক্ষ মদদে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করাই ছিলো গ্রেনেড হামলার লক্ষ্য।

ঘতক্ষণ নিঃশ্বাস আছে বাংলাদেশের জনগণের জন্য কাজ করে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বঙ্গবন্ধু কন্যা বলেন, অপশক্তির চক্রান্তে বারবার আঘাত এসেছে, আগামীতেও আসতে পারে, তা মোকাবেলা করে দেশকে এগিয়ে নিয়ে যেতে সবাইকে সজাগ থাকতে হবে।

বক্তৃতায়, চলমান বৈশ্বিক সংকটের প্রভাবে দ্রব্যমূল্যের উদ্ধগতিসহ মানুষের নানামুখী অসুবিধার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, প্রতিনিয়ত সামগ্রিক দিক পর্যালোচনা করে সবকিছু স্থিতিশীল রাখতে কাজ করে যাচ্ছে তাঁর সরকার।সংকট পরিস্থিতি থেকে উত্তরণে, এই সময়টাই সবাইকে সচেতন ও সাশ্রয়ী হওয়ার আহবান জানান প্রধানমন্ত্রী।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

 

Share.
Leave A Reply

Exit mobile version