ইজারাদারদের সিস্টেমে আনতে আগামী মাস থেকে চালু হচ্ছে স্মার্ট পার্কিং ব্যবস্থা চালু হচ্ছে বলে জানিয়েছেন  ঢাকা শহরে প্রথম ফেসে ৫০০ স্মার্ট কার পার্কিং শুরু হচ্ছে।ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম

বুধবার (৩ আগস্ট) দুপুরে রাজধানীর গুলশান-২ নগর ভবনে ‘স্মার্ট হাট, স্মার্ট বাংলাদেশ’ অভিজ্ঞতা বিনিময় সভায় তিনি এসব কথা বলে।

আতিকুল ইসলাম বলেন, সব কাজ শেষ হয়েছে। আগামী মাস থেকে চালু হচ্ছে। এই শহরটা আপনাদের। আপনারা এখানে ব্যবসা করছেন। ঢাকা শহরের চাপ বাড়ছে। একা সিটি কর্পোরেশনের পক্ষে সম্ভব না শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ঢাকা উত্তরের মেয়র বলেন, প্রথম অবস্থায় গুলশান-বনানীতে ৫০০ স্মার্ট কার পার্কিং চালু করছি। পাইলট প্রজেক্ট হিসেবে চালু হচ্ছে স্মার্ট পার্কিং। এই প্রজেক্ট সফল হলে, পর্যায়ক্রমে রাজধানীর উত্তর সিটি কর্পোরেশনে এই পার্কিং ব্যবস্থা চালু করা হবে।

ইজারা দেওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, এই ধারণা এসেছে ইজারা থেকেই। সনাতন পদ্ধতিতে ইজারা দেওয়া হবে না। ডিজিটাল পদ্ধতিতে ইজারা দেওয়া হবে। বিদেশে যেমন এক ঘণ্টা পার্কিং করলে একটা পরিমাণের টাকা দিতে হয়। সেই নিয়মেই দিতে হবে। কোন কিছুই ফ্রি নয়।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

Share.
Leave A Reply

Exit mobile version