ডলারের যে পরিমান মজুদ রয়েছে তাতে ছয় থেকে নয় মাসের খাদ্যশস্য কেনা যাবে।জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেন,খাদ্য উৎপাদন বাড়িয়ে,মজুদ সুরক্ষিত রাখবে সরকার। চাহিদার তুলনায় দেশে পেট্রোল ও অকটেনের পর্যাপ্ত মজুদ রয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী। দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে,স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবাষিকীতে,ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে,এসব কথা বলেন তিনি।

স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে, দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে আলোচনা সভার আয়োজন করে, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।এতে যোগ দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি বাহাউদ্দিন নাসিম।

তিনি বলেন,বিএনপি-জামায়াত অপশক্তি সাম্প্রদায়িক উসকানি দিয়ে,দেশের শান্তি এবং উন্নয়ন অগ্রযাত্রাকে বাঁধাগ্রস্ত করতে মিথ্যাচার করছে।

অনুষ্ঠানে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বলেন,ডলারের যে মজুদ রয়েছে তাতে ছয় থেকে নয় মাসের খাদ্যশস্য কেনা যাবে। খাদ্য উৎপাদন বাড়িয়ে,মজুদ সুরক্ষিত রাখবে সরকার।

চাহিদার তুলনায় দেশে পেট্রোল ও অকটেনের পর্যাপ্ত মজুদ রয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন,রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, বিশ্বকে ঝুঁকির মধ্যে ফেলেছে। এর ফলে বিশ্বজুড়ে খাদ্য,জ্বালানিসহ বিভিন্ন সংকট তৈরি হয়েছে। পরিকল্পিত উদ্যোগ নেয়ায়,বাংলাদেশ সফলভাবে করোনা মোকাবেলা করতে সক্ষম হয়েছে বলেও জানান শেখ হাসিনা।

এর আগে,সকালে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবাষিকী উপলক্ষে, ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

 

Share.
Leave A Reply

Exit mobile version