বাংলাদেশ ও পাকিস্তানের পতাকাকে একসঙ্গে করে পাকিস্তান দূতাবাসের ফেসবুক পেজে ছবি আপলোড করা হয়েছে, সেটির বিষয়ে আপত্তি জানানো হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রবিবার (২৪ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ‘ডিএইচ পররাষ্ট্রমন্ত্রী সম্মেলন’ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তবে এর পেছনে তাদের অসৎ কোনও উদ্দেশ্য নেই বলেও উল্লেখ করেছেন তিনি। তারপরও এটি তারা সরিয়ে ফেলবে বলে আশা প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী, তিনি বলেন, ‘তাদের কোনও ধরনের অসৎ উদ্দেশ্য নেই। আমরা তাদের বলেছি এখানে এটি বাদ দিলেই ভালো হয়। আমরা আশা করি, তারা আমাদের কথা শুনে এটি সরিয়ে ফেলবে।

শনিবার (২৩ জুলাই) সন্ধ্যায় বিষয়টি জেনেছেন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পাকিস্তান হাইকমিশন বলছে, তাদের দেশের পতাকা এবং অন্য দেশের পতাকা একসঙ্গে মিলিয়ে তারা এ ধরনের ছবি তৈরি করে থাকে। এ ধরনের পতাকা তুরস্ক, মালয়েশিয়া, সিঙ্গাপুর, শ্রীলঙ্কাসহ অন্যান্য দেশেও তারা ব্যবহার করেছে।

বাংলাদেশের পতাকা নীতিমালার লঙ্ঘন সম্পর্কিত প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘আমাদের আপত্তি থাকলে নিশ্চয়ই তারা বিষয়টি প্রত্যাহার করবে। আমরা বলেছি বিষয়টি আমাদের পছন্দ না।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

 

 

Share.
Leave A Reply

Exit mobile version