দেশের ভবিষ্যৎ নিয়ে একটি পক্ষ হতাশ হলেও, সব বাঁধা পেরিয়ে এগিয়ে যাবে  বাংলাদেশ। বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে, গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দিয়ে, তিনি একথা বলেন। এসময়, মাছের অভয়ারণ্য তৈরীর দিকে নজর দেয়ার পরামর্শ দেন তিনি।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে, জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে, সকালে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি বলেন, সরকারের  উন্নয়ন ও অর্জন দেখে, দেশের একটি রাজনৈতিক দল হতাশ হয়ে, ক্রমাগত নেতিবাচক কথা বলে যাচ্ছে। তবে, অতিতের মত সব বাঁধা পেরিয়ে, বাংলাদেশ এগিয়ে যাবে বলে জানান, প্রধানমন্ত্রী।

মাছ উৎপাদনে বাংলাদেশ লক্ষ অর্জনের চেয়ে এগিয়ে রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, দেশের চাহিদা পুরন করে, মাছ রপ্তানিতে মনোনিবেশ করতে হবে। সেজন্য নতুন প্রজন্মকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

এসময়, মাছের অভয়ারণ্য তৈরী ও বিশেষ করে চিংড়ির পোনা উৎপাদনে নজর দেয়ার কথা বলেন সরকার প্রধান।অনুষ্ঠানে মৎস্য খাতে অবদানের স্বীকৃতিস্বরূপ, বেশ কয়েকজনকে জাতীয় মৎস্য পদক প্রদান করা হয়।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

 

Share.
Leave A Reply

Exit mobile version