ঈদের ছুটি শেষে ঢাকায় ফিরতে শুরু করেছে মানুষ। ইতোমধ্যেই রাজধানীর প্রবেশদ্বারগুলোতে মানুষ ও যানবাহনের কিছুটা বাড়তি চাপ দেখা গেছে।

মঙ্গলবার (১৩ জুলাই) সকালে রাজধানীর সায়েদাবাদ ও গুলিস্তান এলাকা ঘুরে দেখা যায়, বিভিন্ন অঞ্চল থেকে মানুষ ঢাকায় ফিরতে শুরু করেছে। প্রতি ২০-২৫ মিনিট পরপর অন্তত একটি করে আন্তঃজেলা বাস আসছে। কিন্তু সড়কে তেমন কোনো যানজট নেই। অনেকটা ফাঁকা রাজধানী ঢাকা।

এদিকে, গণপরিবহন ছাড়াও অনেকেই ব্যক্তিগত গাড়ি নিয়ে ঢাকা ফিরতে শুরু করেছেন। আর আজ যারা ঢাকা ফিরছেন, এদের মধ্যে বড় একটি অংশ সরকারি চাকরিজীবী।

গত ১০ জুলাই সারাদেশে ঈদুল আজহা উদযাপিত হয়। সরকারি ছুটির তালিকা অনুযায়ী, ৯ থেকে ১১ জুলাই (শনি থেকে সোমবার পর্যন্ত) তিনদিন সরকারি ছুটি ছিল। এর আগের দিন (৮ জুলাই, শুক্রবার) সাপ্তাহিক ছুটি। এর ফলে চারদিনের ছুটি শেষে সরকারি চাকরিজীবীদের ঈদের পর আজ প্রথম কর্মদিবস।

ঈদুল আজহা উপলক্ষে ৮ থেকে ৯ জুলাই পর্যন্ত ৬৫ লাখ ৭৮ হাজার ৮৬৬ জন মানুষ ঢাকা ছেড়েছেন। ঢাকার বাইরে যাওয়া সিমের হিসাব দিয়ে এমনটি জানিয়েছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। রোববার (১০ জুলাই) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ তথ্য জানান তিনি।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

 

 

Share.
Leave A Reply

Exit mobile version