দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

লোকমান হাফিজঃ

সিলেটের গোয়াইনঘাটে টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে এক মাসের ব্যবধানে ফের বন্যা দেখা দিয়েছে। সালুটিকর – গোয়াইনঘাট সড়কে পানির নিচে তলিয়ে গেছে। গোয়াইনঘাট সদরের সাথে যোগাযোগ ব্যবস্থা বন্ধ রয়েছে।

জানা যায়, বাড়ি ঘর, রাস্তা ঘাট তলিয়ে গেছে। প্রধান প্রধান সড়কে এখন মাছ জাল আটকিয়ে মাছ ধরছেন অনেকেই।
নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে উপজেলার নিম্ন অঞ্চল প্লাবিত হয়ে রাস্তা ঘাট পানির নিচে তলিয়ে গেছে। কোন কোন এলাকার রাস্তাঘাট তলিয়ে গিয়ে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ার পাশাপাশি মানুষের বসতবাড়িসহ, হাট বাজার ও শিক্ষা প্রতিষ্ঠান প্লাবতি হয়ে গেছে।

বন্যা পরিস্থিতি মোকাবিলায় তাৎক্ষনিকভাবে মানবিক সহায়তা হিসেবে বিতরণের নিমিত্ত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক জেলা প্রশাসক , সিলেট এর মাধ্যমে উপজেলায় জি.আর খাদ্যশস্য বাবদ বরাদ্দকৃত ৪৪,০০০ মেঃটন চাল বরাদ্দ প্রদান করা হলো । প্রত্যেক উপকারভোগীকে ১০ কেজি হারে চাল বিতরণ করা হবে ।
‘সম্প্রতি কয়েক দিনের অতিবৃষ্টি ও পাহাড়ী ঢলে অত্র উপজেলায় ৪র্থ বারের মতো সৃষ্ট বন্যা বিপদ সীমা অতিক্রম করে প্রবাহিত হচ্ছে।

উপজেলা চেয়ারম্যান বলেন, সারি ও পিয়াইন নদীসহ গোয়াইনঘাটের অন্যান্য নদীর পানি বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। গোয়াইনঘাটবাসীকে ভীত না হয়ে সতর্ক থাকার জন্য। নন্দিরগাঁও ইউনিয়নের চলিতাবাড়ী এলাকায় ১ জন নিখোঁজ ও ১ ব্যক্তি নিহত হয়েছেন।ইতোমধ্যে বন্যার সার্বিক অবস্থা জেলা প্রশাসকসহ মাননীয় মন্ত্রী মহোদয়কে তাৎক্ষনিক অবহিত করা হচ্ছে এবং এরই পরিপ্রেক্ষিতে অত্র উপজেলায় জেলা প্রশাসক হতে পর্যাপ্ত বরাদ্দ মজুদ রাখা হয়েছে। আবহাওয়ার সার্বিক অবস্থা একটু উন্নতি হলে উপজেলার ১২ টি ইউনিয়নে ত্রাণ তৎপরতা চালু হবে।
উপজেলার প্রত্যেকটি ইউনিয়নে পর্যাপ্ত সংখ্যক আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে কারো বসতবাড়িতে পানি উঠলে বা থাকার সমস্যা হলে নিকটবর্তী আশ্রয়কেন্দ্রে আশ্রয় গ্রহণ করতে পারেন। উল্লেখ্য যে, যেসব আশ্রয় কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্টিত হবে ঐ সকল আশ্রয় কেন্দ্রগুলিতে না যাওয়ার জন্য অনুরোধ করেন তিনি।

উপজেলা সদরের সঙ্গে যোগাযোগের গুরুত্বপূর্ণ কয়েকটি সড়কের উপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় বিভিন্ন এলাকা থেকে গোয়াইনঘাট উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন রয়েছে। এছাড়াও জাফলং-রাধানগর-গোয়াইনঘাট সড়কের জাফলং চা বাগান এলাকাসহ কয়েকটি জায়গা তলিয়ে গিয়ে উপজেলা সদরের সঙ্গে পর্যটন কেন্দ্র জাফলংয়ের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version