দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

জহরুল ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-

আপগ্রেডেশন ও চাকরি স্থায়িত্ব করার দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের আন্দোলনের কারনে অচল হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়।

গত বৃহস্পতিবার (২ জুন) রাতে আপগ্রেডেশন সহ তিন দফা দাবিতে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি অনির্দিষ্ট সময়ের জন্য সকল একাডেমিক কার্যক্রম থেকে নিজেদের বিরত থাকার ঘোষণাদেন।

একই দিন দুপুর একটায় কর্মচারী সমিতি কর্তৃক উপাচার্যের বিরুদ্ধে আশ্বাস দিয়ে কথা না রাখার অভিযোগ এনে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি’ ঘোষনা দেন।

শিক্ষক ও কর্মচারী সমিতির আন্দোলনের ফলে গত বৃহস্পতিবার থেকে বন্ধ হয়ে যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কর্যক্রম তবে পূর্বের ন্যায় চলতে থাকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্যক্রম।

তবে আজ (৫ই জুন) সকালে কর্মকর্তা সমিতিও আপগ্রেডেশনের দাবিতে তিন দপ্তরে (ভিসি দপ্তর, রেজিস্ট্রার দপ্তর,অর্থ দপ্তর ) তালা দিয়ে আন্দোলনে নামেন।একই সাথে শিক্ষক সমিতি ও কর্মচারী সমিতি।

ফলে আন্দোলনের কারনে আজ থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক,প্রশাসনিক সহ সকল কর্যক্রম বন্ধ হয়ে অচল হয়ে পড়েছে বশেমুরবিপ্রবি।

এই বিষয়ে শিক্ষক সমিতির সভাপতি ড.মো কামরুজ্জামান বলেন আমাদের উপাচার্যের সাথে এখন পর্যন্ত কোনো আলোচনা হয়নি।আপগ্রেড বিষয়ে ইউজিসির নিয়মের ব্যাপারে জানতে চাইলে বলেন আমরা ইউজিসির নিয়মে ক্যানো যাবো। আমাদের বিশ্ববিদ্যালয়ের নিজস্ব নিয়ম রয়েছে তাতেই সমাধান হবে।

শিক্ষার্থীদের একাডেমিক কার্যক্রমে ক্ষতি হচ্ছে এই প্রশ্নের উওরে তিনি বলেন আমাদের শিক্ষকদের মাথায় বিষয় টি আছে।আমরা তাদের ক্ষতি পুশিয়ে দিব

এই বিষয়ে উপাচার্য ড.একিউ এম.মাহবুব বলেন আমি এখন বিশ্ববিদ্যালয়ের বাইরে আছি আগামীকাল বিশ্ববিদ্যালয়ে এসে বসবো।আপগ্রেডেশন বিষয়ে তিনি বলেন ইউজিসি ও রিজেন্টবোর্ড এর একটা নিয়ম আছে।কিন্তু তারা এই নিয়ম নিতী মানছেন না।

তিনি আরো বলেন আমি তাদেরকে ইউজিসির কথা বলেছিলাম কিন্তু তারা শুনছেন না।তারা সবাই মিলে এই ভাবে অচল করে রাখলেতো কোনো সমাধান হবে না

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version