দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

পেয়ার আহাম্মদ চৌধুরী, ফেনী জেলা প্রতিনিধি:
ফেনীর পরশুরামে হোসনে আরা বেগম (রাণী) চৌধুরী ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালে ফ্রি মেডিক্যাল ক্যাম্পে দিনব্যাপি বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিয়েছেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের সহধর্মিণী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কার্ডিওলোজী (হৃদরোগ) বিভাগের ইউনিট প্রধান অধ্যাপক ডা:জাহানারা আরজু।

উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে আসা রোগীদের শুক্রবার ২৭মে দিনব্যাপি বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেন তিনি। অনুভূতি জানতে চাইলে তিনি বলেন, পরশুরাম উপজেলা বাসীকে সেবা দিতে পেরে আমি খুবই আনন্দিত। যা ভাষায় বলে শেষ করা যাবে না। কারণ পরশুরাম আমার জন্ম ও কর্মের স্থান না হলেও। পরশুরাম আমার বন্ধনের স্থান। মানবসেবা সবচেয়ে বড় সেবা।

তিনি আরও বলেন, করোনাকালীন সময়ে পরশুরামে ফ্রি চিকিৎসা সেবা দিতে পারিনি। তবে কিছুদিন টেলিমেডিসিন সেবা দিয়েছিলাম।

তিনি বলেন, পরশুরাম ডায়াবেটিক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম ভাইকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। যাঁর উদ্যোগের জন্যে এই সেবা দিতে পেরেছি। হাসপাতালের চিকিৎসক ডা. মাহফুজ, ডা. নূপুর, ডা. হাসান এবং ডা. মিতুলও আমাকে সহযোগিতা করেছে। তাদের সহযোগিতা ছাডা এতো রোগী দেখা সম্ভবপর ছিলো না।

অধ্যাপক ডা: জাহানআরা আরজু আরো বলেন, আমাদেরকে উৎসাহিত করার জন্যে পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার ভাই, ভাইস চেয়ারম্যান এনামুল করিম বাদল ভাই, পরশুরামের মেয়র ছোটভাই নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেলকে ধন্যবাদ জানাচ্ছি।

চিকিৎসা সেবার বিষয়ে অনুপ্রেরণার কথা জানিয়ে ডা. আরজু বলেন, ডা: মেজবা উদ্দিন আহমেদ চৌধূরী চাচা আমাকে অনুপ্রেরণা দিয়েছেন। তিনি ১৯৪০-৪১ সালের দিকে কলকাতা মেডিকেল কলেজ হতে এমবিবিএস পাশ করেছিলেন।

অধ্যাপক ডা: জাহানআরা আরজু আরো বলেন, আমার শাশুড়ির নামে অর্থাৎ শ্রদ্ধেয় হোসনে আরা চৌধুরীর নামে এই ডায়াবেটিক হাসপাতাল হয়েছে। প্রথম দিকে আমি এলাকায় গেলে যে যেখানে ডাকতো আমি ফ্রি ক্যাম্পে গিয়ে রোগী দেখতাম। এখন আমি ওই হাসপাতালে বসে রোগী দেখি।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version