দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

বাংলাদেশে গুম হওয়া মানুষদের স্বজনদের অসহায়ত্বের কথা উল্লেখ করে দেশটির বর্তমান পরিস্থিতির প্রতি উদ্বেগ জানিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখনকার পরিস্থিতি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন পরিস্থিতির চাইতেও খারাপ।

ভারতীয় বার্তা সংস্থা ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়ার (ইউএনআই) এর এক প্রতিবেদনে বলা হয়ঃ

সোমবার রাজধানীর একটি হোটেলে বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এবং এমপি ইলিয়াস আলী নিখোঁজের ১০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় ফখরুল বলেন, “এখন কোনো যুদ্ধ নেই, শত্রুর সঙ্গে লড়াইও হচ্ছে না। অথচ তরুণ-যুবকদের তুলে নিয়ে গুম করে দেওয়া হচ্ছে। তাদের একমাত্র অপরাধ তারা পরিবর্তন চায়। তারা তাদের অধিকার প্রতিষ্ঠা করতে চায়।”

আওয়ামী লীগের একদলীয় বাকশালের শাসনের বিরুদ্ধে তরুণদের প্রতিবাদকে দমানোর জন্য গুম করা হতো উল্লেখ করে তিনি বলেন, “এমনকি তখনো (বঙ্গবন্ধুর সময়ে) একইভাবে একদলীয় শাসনব্যবস্থা চাপিয়ে দিয়েছিল বাকশাল করে। কৌশল বদলে এখন ভিন্ন আঙ্গিকে আবারও একদলীয় বাকশাল প্রতিষ্ঠার চেষ্টা করছে। এখানে যারা প্রতিবন্ধকতা সৃষ্টি করছে, তাদের তারা নিশ্চিহ্ন–নির্মূল করতে চায়।”

ইউএনআই এর প্রতিবেদনে বলা হয় ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, তারা চিরদিন ক্ষমতায় থাকতে চায়। এটা তাদের পুরোনো আকাঙ্ক্ষা।
যতদিন বাংলাদেশ থাকবে ততদিন তারা ক্ষমতায় থাকতে চায়।

ইলিয়াস আলীর স্ত্রী এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসীনা রুশদীর লুনা ছাড়াও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী।

লুনা তার বক্তব্যে বলেন, “ইলিয়াস আলী গুম হওয়ার পর সরকার নাটক সাজাতে চেয়েছিল। পোস্টার ছাপিয়ে বাজে কথা লেখা হয়েছিল। কিন্তু সেটা জনগণের কাছে গ্রহণযোগ্য হয়নি। সরকার বিএনপি নেতাকর্মীদের গুম করে এই বার্তা দিতে চায় যে তোমরা যদি এগোও, তোমরা যদি কথা বলো তাহলে তোমরা নাই হয়ে যাবে।”

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version