গত ২৪ ফেব্রুয়ারি থেকে যুদ্ধ চললেও এই প্রথম রাশিয়ার ভূমিতে হামলা চালিয়েছে ইউক্রেন। রাশিয়ার পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, সীমান্তের কাছে বেলগোরোদ শহরের ওই তেলের ডিপোতে হেলিকপ্টার দিয়ে হামলা চালিয়েছে ইউক্রেন।

বেলগোরদ শহরের গভর্নর ব্যাচেস্লাভ গ্ল্যাডকভ দাবি করেছেন, ইউক্রেনের হামলার ঘটনায় দুজন আহত হয়েছেন। তাদের অবস্থা আশঙ্কাজনক নয়। খবর বিবিসির

এর আগে আরটির খবরে বলা হয় যে, বেলগোরোদ শহরের একটি তেলের ডিপোতে বড় ধরনের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

এতে বলা হয়, ইউক্রেন সীমান্ত থেকে ৩৫ কিলোমিটার উত্তর-পূর্বে বেলগোরোদ অঞ্চলের প্রশাসনিক রাজধানীতে এ ঘটনা ঘটে। স্থানীয় সময় ভোর ৬টা থেকে আগুনের ছবি ও ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে।

টেলিগ্রামে এক বিবৃতিতে গ্ল্যাডকভ বলেন, জরুরি বিভাগের কর্মীরা ঘটনাস্থলে আছেন। অগ্নিকাণ্ডের কারণ আমরা পরে জানতে পারব। আগুন নিয়ন্ত্রণে দমকল কর্মীরা হিমশিম খাচ্ছেন, যে কারণে পার্শ্ববর্তী ৩টি রাস্তার বাসিন্দাদের সরিয়ে নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

পরবর্তীতে গ্লাদকভ দাবি করেন, দুটি ইউক্রেনীয় সামরিক হেলিকপ্টার দ্বারা ওই ডিপোতে হামলা চালানো হয়েছে, যেগুলো কম উচ্চতায় উড়তে গিয়ে রাশিয়ার ভূখণ্ডে প্রবেশ করেছে।

তবে ঘটনার বিস্তারিত বিবরণ এখনো পাওয়া যায়নি।

এদিকে, রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আরআইএ নভোস্তি’র বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বেলগোরোদে তেলের ডিপোর ৮টি ট্যাংকে আগুন জ্বলছে এবং আরও ৮টি ট্যাংকে আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

ইউক্রেনের লুহানস্ক ও দোনেস্ক অঞ্চলকে গত ২১ ফেব্রুয়ারি আলাদা স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয় রাশিয়া। এর পর ওই অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার জন্য ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে রুশ বাহিনী। এরই মধ্যে শুক্রবার ৩৭তম দিনে গড়িয়েছে রাশিয়ার অভিযান।

Share.
Leave A Reply

Exit mobile version