দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

কুবি প্রতিনিধিঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মার্কেটিং বিভাগের ১৩ তম ব্যাচের আয়োজনে ‘উদ্যোক্তা উৎসব ২০২২’ অনুষ্ঠিত হয়েছে। ‘এনট্রিপ্রিনিওরশীপ ডেভেলাপমেন্টস’ কোর্সের অধীনে আজ সোমবার (২৮ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন কোর্টে সকাল ১০ টায় এ উৎসব অনুষ্ঠিত হয়। দেশের ৬টি কোম্পানির অংশগ্রহণ করা এই উৎসবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এ. এফ.এম আবদুল মঈন।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্তিতি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ.এম আবদুল মঈন, বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড.মোহাম্মদ আমজাদ হোসেন সরকার ও সহকারী অধ্যাপক ড.মোহাম্মদ সোলাইমান।

উৎসব অভিজ্ঞতা নিয়ে মাহমুদুল হাসান বলেন, এই উৎসবের মাধ্যমে আমি নতুন কিছু শিখতে পেরেছি। কাস্টমারদের সাথে কিভাবে কথা বলতে হয়, পণ্য বিক্রি করা, কিভাবে পণ্য সরবারাহ করতে হবে।

সামিয়া রহমান বলেন, আমরা এই উৎসবের মাধ্যমে উদ্যোক্তা হওয়ার কলাকৌশল শিখতে পেরেছি। একজন সফল উদ্যোক্তা হওয়ার জন্য যে সকল গুণাবলি থাকা দরকার আমরা তা শিখতে পেরেছি।

মার্কেটিং বিভাগের প্রভাষক সাবিকুন নাহার বিপাশা বলেন, এই উৎসব মূলত আমার একটি কোর্সের অংশ ছিল। আমাদের দেশে উদ্যোক্তার সংকট। একজন শিক্ষার্থী তার ব্যবসার আইডিয়া থেকে শুরু করে পণ্য সরবারাহ, একটি পণ্য কিভাবে বিক্রি করতে হবে, কাস্টমার চাহিদা ইত্যাদি ছিল আমাদের কোর্সের অংশ। আশা করি, শিক্ষার্থীরা এই ‘উদ্যোক্তা উৎসবের মাধ্যমে বিস্তর অভিজ্ঞতা অর্জন করতে পেরেছে।

উল্লেখ, অনুষ্ঠানের কোম্পানি গুলো ছিল প্রাণ, আরএফএল, মাইক্রো, অর্গানিক সলিউশন, এনবি ক্রিমি ব্যাস্ট, ফ্রেশ কো. ও মৃৎশিল্প।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version