ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে গুরুত্বপূর্ণ সফরে আগামী এপ্রিলে ভারতে প্রথম সরকারি সফরে আসছেন ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট। তিনি বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী মোদি ভারত ও ইসরাইলের মধ্যে সম্পর্ক পুনরায় চালু করেছেন। ঐতিহাসিকভাবে এটা গুরুত্বপূর্ণ। এ খবর দিয়ে অনলাইন জি নিউজ বলছে, আগামী ২রা এপ্রিল নাফতালি বেনেট আসছেন ভারতে। এ সময়ে তিনি প্রধানমন্ত্রী মোদি ও সরকারের সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাত করবেন। এ ছাড়া ভারতের ইহুদি সম্প্রদায়ের সঙ্গেও সাক্ষাত করবেন তিনি। দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৩০তম বার্ষিকী উপলক্ষে এই সফরে আসছেন তিনি।

দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে এই সফর গুরুত্বপূর্ণ।

এর উদ্দেশ্য দ্বিপক্ষীয় সম্পর্ককে বিস্তৃত করা। কৌশল শক্তিশালী করা। উদ্ভাবন, অর্থনীতি, গবেষণা ও উন্নয়ন, কৃষি সহ বিভিন্ন খাতে সহযোগিতা শক্তিশালী করা নিয়েও তারা আলোচনা করবেন।

এ উপলক্ষে নাফতালি বেনেট বিবৃতিতে বলেছেন, আমার বন্ধু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে প্রথমবার ভারত সফরে যাবো। এ জন্য আমি উদ্বেলিত। আমরা আমাদের দুই দেশের সম্পর্ককে আরো সামনে এগিয়ে নেব একসঙ্গে। দুই দেশের সম্পর্ককে নতুন করে শুরু করেছেন মোদি। এটা ঐতিহাসিকভাবে গুরুত্বপূর্ণ। আমাদের দুই দেশের মধ্যে আছে ‘ইউনিক কালচার’। তা হলো ভারতীয় সংস্কৃতি এবং ইহুদি সংস্কৃতি। এই দুই সংস্কৃতি খুব গভীর।

Share.
Leave A Reply

Exit mobile version