ইউক্রেনে ফক্স নিউজের দুই সংবাদকর্মী নিহত হয়েছেন বলে জানিয়েছে মার্কিন নেটওয়ার্কটি। নিহত সংবাদকর্মীরা হচ্ছেন, ৫৫ বছর বয়স্ক পিয়েরে জাকরেজিউস্কি এবং ২৪ বছর বয়স্ক ওলেকসান্দ্রা কুভুশিনোভা। ইউক্রেনের রাজধানী কিয়েভের বাইরে হরেনকা এলাকায় তাদের গাড়ির উপরে রাশিয়া হামলা চালালে তাদের মৃত্যু হয়। তাদের সঙ্গে থাকা আরেক সংবাদকর্মী ৩৯ বছর বয়স্ক বেনজামিন হলও হামলায় গুরুতর আহত হয়েছেন। বর্তমানে তিনি হাসপাতালে রয়েছেন। এ খবর দিয়েছে বিবিসি।

সংবাদকর্মীদের নিহত হওয়া নিয়ে ফক্স নিউজের সিইও সুজান স্কট বলেন, এটি ছিল একটি হৃদয়বিদারক দিন। সাংবাদিক হিসেবে জাকরেজিউস্কির আবেগ এবং প্রতিভা ছিল বিরল। ইরাক, আফগানিস্তান কিংবা সিরিয়া সকল আন্তর্জাতিক রিপোর্টই তিনি করেছেন।
ফক্স নিউজের উপস্থাপক বিল হেমার মঙ্গলবার সকালে জাকরেজিউস্কির মৃত্যুর বিষয়টি ঘোষণা দেন। তিনি বলেন, প্রয়াত সাংবাদিক নিউজ চ্যানেলটির একজন ‘কিংবদন্তি’। তাকে হারানোর ক্ষতি বিশাল। জাকরেজিউস্কি ফটোগ্রাফার, প্রকৌশলী এবং সম্পাদক ও প্রযোজক- সব ক্ষেত্রে সব ধরনের কাজে সাহায্য করতে ঝাঁপিয়ে পড়তেন। তিনি অত্যন্ত চাপের মধ্যে এবং অসাধারণ দক্ষতার সঙ্গে কাজ করতেন।

ফক্স নিউজের আরেক সংবাদকর্মী জেনিফার গ্রিফিন বলেন, কুভশিনোভাও অনেক প্রতিভাবান সাংবাদিক ছিলেন। আমরা যে ব্যাথা অনুভব করছি তা শব্দে প্রকাশ করা সম্ভব নয়। গত এক মাস ধরে ফক্স নিউজের দলের সঙ্গে কাজ করছিলেন কুভশিনোভা এবং তিনি অত্যন্ত দারুণভাবে তার কাজ করেছেন। তাকে সাহসী নারী বলেও আখ্যায়িত করেন ফক্সের অন্য কর্মীরা। জানান, কুভশিনোভা গান শুনতে ভালোবাসতেন। তিনি ছিলেন মজার ও দয়ালু।

ইউক্রেনের হিসাব অনুযায়ী, জাকরজেউসকি এবং কুরশিনোভার মৃত্যুতে যুদ্ধে সাংবাদিক নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৫। এর আগে গত ১৩ মার্চ উক্রেনের রাজধানী কিয়েভের কাছে রুশ বাহিনীর গুলিতে নিউইয়র্ক টাইমসের সাংবাদিক ব্রেন্ট রিনাউড নিহত হয়েছেন।

Share.
Leave A Reply

Exit mobile version