ভ্রমণের ক্ষেত্রে অবশিষ্ট সকল কোভিড বিধি তুলে নিচ্ছে বৃটেন। এরফলে আবারও কোভিড-১৯ মহামারির আগের সময়ের মতো চলাফেরা করতে পারবে মানুষ। সোমবার এক ঘোষণায় বৃটিশ সরকার জানিয়েছে, ইস্টারের সময় যে ছুটি পাওয়া যায় সেটিকে সহজ করতেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামি শুক্রবার থেকে নতুন এই ঘোষণা কার্যকর হবে। এ খবর দিয়েছে সিবিসি।

এ নিয়ে পরিবহণ মন্ত্রী গ্রান্ট শ্যাপস বলেন, নতুন এই পরিবর্তনের অর্থ হচ্ছে, মানুষ এখন সুন্দর পুরোনো দিনের মতো ভ্রমণ করতে পারবেন। এখন থেকে আর কোনো প্যাসেঞ্জার লোকেটর ফর্ম পূরণ করতে হবে না। এছাড়া যারা কোভিড ভ্যাকসিন নেননি, তাদের জন্য কোভিড পরীক্ষার বাধ্যবাধকতাও আর থাকছে না। সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বৃটেনের এয়ারলাইনগুলো।
ভার্জিন আটলান্টিক ও বৃটিশ এয়ারওয়েজ জানিয়েছে, কিছু রুটের ক্ষেত্রে মাস্ক পরার বাধ্যবাধকতাও তুলে নিচ্ছে তারা।

যদিও বৃটেনজুড়েই বাড়ছে কোভিড সংক্রমণ। জানুয়ারির পর থেকে ইংল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস এবং নর্দার্ন আয়ারল্যান্ডে সর্বোচ্চ সংক্রমণ দেখা যাচ্ছে। গত সাত দিনে ৪ লাখ ৪৪ হাজার জনের কোভিড শনাক্ত হয়েছে বৃটেনে, যা তার আগের সপ্তাহ থেকে ৪৮ শতাংশ বেশি। এছাড়া হাসপাতালগুলোতে বাড়ছে কোভিড রোগীর সংখ্যাও। বিজ্ঞানীরা বলছেন, ওমিক্রনেরই একটি সাব-ভ্যারিয়েন্টের কারণে নতুন সংক্রমণ বাড়ছে।

Share.
Leave A Reply

Exit mobile version