দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সংগঠন গুলোর মধ্যে অন্যতম ডিবেটিং সোসাইটি। কিন্তু দীর্ঘ ২৮ মাস শেষে ২৯ মাসে গুরুত্বপূর্ণ এই সংগঠনটি কমিটিহীনতায় ভুগছে। এমতাবস্থায় সংগঠনের কার্যক্রম গতিশীল করার জন্য দ্রুত সময়ে সুষ্ঠ নির্বাচনের দাবি করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির একাংশ।

আজ রবিবার (৬মার্চ) বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় ডিবেটিং সোসাইটির একাংশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলেন।

এসময় আসন্ন, ডিবেটিং সোসাইটির সভাপতি পদপ্রার্থী হাসিবুল ইসলাম কাজল বলেন, কমিটির মেয়াদ ২৯ মাস হওয়া সত্ত্বেও নির্বাচন হচ্ছেনা। নির্বাচনের তারিখসহ সকল প্রক্রিয়া সম্পন্ন হওয়া সত্ত্বেও নির্বাচনের আগের দিন অর্থাৎ ২৬ তারিখ বিকাল ৩.৪৫ মিনিটে অনিবার্য কারণ দেখিয়ে নির্বাচন স্থগিত করে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর করোনার কারণে সরকারি বন্ধ ২২ তারিখ পর্যন্ত থাকায়, নির্বাচন স্থগিত করার নোটিশ দেয়া হয়।২২ তারিখের পরে আজ ৬ ই মার্চ পর্যন্ত নির্বাচন সংক্রান্ত কোন নোটিশ না দেওয়া হয় নি।

তিনি আরো বলেন,গঠনতন্ত্র অনুযায়ী সভাপতি পদপ্রার্থীর ছাত্রত্ব থাকার পরেও এবং নির্বাচন কমিশন কর্তৃক চূড়ান্ত ভোটার তালিকায় নাম থাকার পরবর্তীতে ছাত্রত্ব নিয়ে প্রশ্ন তোলা হয় এবং নির্বাচন কমিশন নির্বাচন করার বৈধতা দেয়ার পরেও পুনরায় ভিসি বরাবর আবেদন করা হয়েছে। চূড়ান্ত তালিকা প্রকাশ করার পর যখন রাত পোহালেই নির্বাচন তখন সেই নির্বাচন বন্ধ করে ভিসি স্যারের নিকট বৈধতা চেয়ে আবেদন করার কোন মানে হয় না।
গঠনতন্ত্র বিষয়ক অস্পষ্টতার বিষয় পরিষ্কার কিংবা কোনরকম পরিবর্তন, পরিমার্জন অবশ্যই নির্বাচন পরে হওয়া উচিত।কারণ প্রতিটি প্রাক্রিয়া বর্তমান গঠনতন্ত্র অনুযায়ী হয়েছে। এখানে গুটিকতক সাবেক সিনিয়ররা অযাচিত প্রভাব বিস্তারের চেষ্টা করছে। যা সংগঠনের জন্য মোটেও সুবিধা জনক নয়।তাদের ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য এমনটি করছে।

ডিবেটিং সোসাইটির সাংগঠনিক সম্পাদক পদপ্রার্থী তৌফিকুল ইসলাম হ্রদয় বলেন, প্রশাসনিক জটিলতায় নির্বাচনের জন্য কালক্ষেপন না করে অতিদ্রুত নির্বাচন দিতে হবে।আমাদের দাবী ডিবেটিং সোসাইটির অচল ব্যবস্থা কাটিয়ে (আগামী ১০ ই মার্চ,২০২২) এর মধ্যে নির্বাচন কার্যক্রম সম্পন্ন করতে হবে।

প্রচার সম্পাদক পদপ্রার্থী শারমিন সুলতানা নিশি বলেন, প্রশাসনের নিকট আবাদের দাবী থাকবে সকল প্রকার জটিলতা কাটিয়ে দ্রুত নির্বাচনের তারিখ ঘোষণা করে সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে সংগঠনকে গতিশীল করতে হবে। যোগ্যদের মাধ্যমে প্রান ফিরে পাক জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি।

এবিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড.আইনুল ইসলাম বলেন, গঠনতন্ত্র নিয়ে যে জটিলতা তৈরি হয়েছে তাদের কাছে এটার সমাধান চাওয়া হয়েছে। তারা নিজেদের মধ্যে আলোচনা করে এটার সমাধান করার পরেই নির্বাচন হবে।নির্বাচন হতে কোন সমস্যা নেই।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version