দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

একাধিক দিক থেকে রুশ বাহিনী এগিয়ে আসতে থাকলেও তারা ইউক্রেনের বাহিনীর “শক্ত প্রতিরোধের” সম্মুখীন হচ্ছে বলে জানা গেছে। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ব্রিটিশি গণমাধ্যম বিবিসি বাংলা।

ব্রিটিশ গোয়েন্দা সূত্রের খবর অনুযায়ী রাজধানী কিয়েভে গত রাতেও লড়াই হয়েছে তবে শহরটির কেন্দ্রস্থল এখন শান্ত, তবে কারফিউ চলছে। ব্রিটেনের সূত্রগুলো বলছে, একাধিক দিক থেকে রুশ বাহিনী এগিয়ে আসতে থাকলেও তারা ইউক্রেনের বাহিনীর “শক্ত প্রতিরোধের” সম্মুখীন হচ্ছে

ইউক্রেনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওলেগ নিকোলেংকো বলছেন, রাজধানী কিয়েভ লক্ষ্য করে নিক্ষিপ্ত একটি রুশ ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে তাদের বিমানবাহিনী।

সামাজিক মাধ্যমে পোস্ট করা খবর ও ভিডিওতে দেখা যাচ্ছে – কিয়েভ শহরের উত্তর-পশ্চিমে বুশা্ নামে একটি উপশহরে এখন যুদ্ধ চলছে। রাস্তায় রুশ সৈন্যদের দেখা যাচ্ছে, এব ভিডিওতে মেশিনগানের শব্দ পাওয়া যাচ্ছে। বিবিসি এর সত্যতা এখনো যাচাই করতে পারেনি।

ইউক্রেনের আরো কিছু শহর ও অবকাঠামোর ওপর রাশিয়া আক্রমণ চালিয়েছে। খেরসন এবং বেরদিয়ানস্কশহর দুটি অবরোধ করে রুশ বাহিনী। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্রইগর কোনাশেনকভ বলেছেন, খেরসন শহরের কাছে চরনোবাইভকা বিমানঘাঁটি এবং হেনিচেস্ক নামে আরেকটি শহর এখন রুশ নিয়ন্ত্রণে।

তিনি আরো বলেন, রাশ বাহিনী শনিবার বিমান ও সাগর থেকে নিক্ষিপ্ত ক্রুজ মিসাইল দিয়ে ইউক্রেনের সামরিক অবকাঠামোতে আঘাত হেনেছে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version