দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

জহরুল ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি :

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীকে গণধর্ষণ ও শিক্ষক শিক্ষার্থীদের ওপর হামলার বিচারের দাবিতে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করেন বশেমুরবিপ্রবির শিক্ষক শিক্ষার্থীরা।

আজ শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৭ টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে তৃতীয় দিনের মত আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। এরপরেই সকাল ১০টায় সংবাদ সম্মেলন করে ধর্ষকদের বিচারের দাবি ও আন্দোলনরত শিক্ষক শিক্ষার্থীদের উপর হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা এবং শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

এদিকে সকাল ১১টায় শিক্ষার্থীকে ধর্ষণের মতো জঘন্যতম ঘটনার প্রতিবাদ, দোষীদের দ্রুততম গ্রেপ্তার, শিক্ষক শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।

এরপর দুপুর ১২ টায় চোখে কালো কাপড় বেধে অন্ধ প্রশাসনের দায়িত্ব অবহেলার বিরুদ্ধে মৌন প্রতিবাদ ও ধর্ষকদের প্রতিকী ফাঁসি দাবি করে এবং বিকাল ৪ টায় আন্দোলনরত শিক্ষার্থীরা প্রতিবাদ মিছিল করেন। বিকাল সাড়ে ৫টায় প্রশাসকনিক ভবনের সামনে আয়োজিত সভায় উপাচার্য বলেন, ছাত্রী ধর্ষণ ও শিক্ষক-শিক্ষার্থীদের উপর স্থানীয়দের হামলার ঘটনায় মাননীয় প্রধানমন্ত্রীর সাথে আমাদের শিক্ষার্থীদের ভিডিও কনফারেন্সিংয়ের ব্যবস্থা করবো। প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি কথোপকথনের জন্য আমাদের আলোচনা চলছে।

বিশ্ববিদ্যালয়ের বর্তমান পরিস্থিতি নিয়ে উপাচার্য বলেন, বিচারপ্রার্থী শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় মামলা দায়ের করা হবে। আপাতত বিশ্ববিদ্যালয় বন্ধ করা হচ্ছে না। তবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সকল ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। এসময় পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের সংযত ও সতর্কভাবে চলাফেরা করার পরামর্শ দেন তিনি।

এরপর সন্ধ্যা ৭টায় শিক্ষার্থীরা মোমবাতি জ্বালিয়ে আলোক মিছিল নিয়ে সারা ক্যাম্পাস প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

প্রসঙ্গত, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টা ২৫ মিনিটের দিকে এ গণধর্ষণের ঘটনা ঘটে। যার বিচার চেয়ে শিক্ষার্থীরা প্রথমে সদর থানা এবং পরে মহাসড়ক অবরোধ করে। পরে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর স্থানীয় ছাত্রলীগ হামলা চালিয়ে ভাইস চ্যান্সেলর সহ শিক্ষক শিক্ষার্থীদের আহত করে।
এদিকে ৬ ধর্ষককারীকে গোপালগঞ্জের বিভিন্ন স্হান থেকে আটক করেছে র‍্যাব।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version