দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

শাহ মো জহরুল ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ও শিক্ষক-শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। শনিবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে প্রায় তিন শতাধিক শিক্ষক-শিক্ষার্থীর উপস্থিতিতে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। এসময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা ধর্ষণের মত জঘন্যতম ঘটনার প্রতিবাদ জানিয়ে দ্রুত সময়ের মধ্যে জড়িতদের গ্রেফতারের দাবি জানান। সেই সাথে শিক্ষক-শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

শিক্ষক সমিতির সভাপতি ড.কামরুজ্জামান বলেন, ধর্ষকের সর্বোচ্চ শাস্তি ও শিক্ষক-শিক্ষার্থীদের অহিংস আন্দোলনের উপর ন্যাক্কারজনক হামলার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই মানববন্ধন করছি। আমরা ধর্ষকের সর্বোচ্চ শাস্তি না হওয়া পর্যন্ত অহিংস আন্দোলন চালিয়ে যাবো। প্রক্টর ড.রাজিউর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের বাইরে অবস্থানরত শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতে এলাকাবাসী, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন অত্যন্ত গুরুত্ব দিবেন। যে ঘটনা ঘটে গেছে এই ঘটনার পুনরাবৃত্তি যেন এই মাটিতে না হয় এরকম একটি দৃষ্টান্ত মূলক নজির আপনারা উপস্থাপন করবেন।

উপাচার্য প্রফেসর ড.একিউএম বলেন, যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত ঘৃণিত ও অমানবিক। এধরনের ঘটনা যেন বঙ্গবন্ধুর পুণ্যভূমিতে আর না ঘটে সেজন্য আমরা রাস্তায় দাঁড়িয়েছি। এই বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে যেন এই ধরনের কাজ করার সাহস ধর্ষকরা না পায় এজন্যে এঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানাচ্ছি। তিনি আরও বলেন, আমাদের মেয়েরা যেন তাদের ইজ্জত নিয়ে সাচ্ছন্দ্যে লেখাপড়া করতে পারে, সেই পরিবেশ সৃষ্টি করা লক্ষ্যে আমাদের ক্ষুদ্র প্রয়াস। যতক্ষণ না পর্যন্ত ধর্ষকের শাস্তি না হয়, আমরা মানববন্ধন, আলোচনা ও লেখনীর মাধ্যমে কর্মসূচি চালিয়ে যাবো।

প্রসঙ্গত, বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার পর বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন। বিচারের দাবিতে ভোর থেকে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। ধর্ষকদের বিচার চাওয়ার জেরে স্থানীয় ও ছাত্রলীগ কর্তৃক দুই দফা হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষক-শিক্ষার্থীরা

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version