দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

মোঃ মহিবুল ইসলাম, বরগুনা জেলা প্রতিনিধিঃ
বরগুনার পাথরঘাটার সদর ইউনিয়নের দক্ষিণে পদ্মা এলাকায় অবৈধ মাছধরার জাল এর বিরুদ্ধে হামলা ইটপাটকেল নিক্ষেপে আহত অন্তত ৫জন।

আহতদের উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাৎক্ষণিক ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

জানা গেছে, উপজেলা প্রশাসন মৎস্য দপ্তর কোস্টগার্ড পুলিশের যৌথ অভিযান চলাকালে সরকারি কাজে বাধা প্রদান করেছে স্থানীয় অবৈধ জাল দিয়ে মৎস্যশিকারি গ্রুপের সদস্যরা।

পাথরঘাটা মৎস্য কর্মকর্তা সুত্র জানায়, অবৈধ বেহুন্দি জাল সরঞ্জামসহ অবৈধদের বিরুদ্ধে আমাদের নিয়মিত অভিযান চলাকালে কোন একটি গ্রুপের ইন্দনে একটি স্বার্থান্বেষী জেলে গ্রুপ আমাদের উপরে হামলা চালিয়েছে।

হামলা চলাকালে ইটপাটকেল নিক্ষেপ করে এবং লাঠিসোটা দিয়ে পিটিয়ে তাদের অফিস সহকারি সহ তাদের কাছে সহায়তাকারী প্রায় ৫ জনকে রক্তাক্ত জখম করেছে। এ ঘটনায় আহতরা হলেন কামাল হোসেন (৪৫)

ফারুক (৪০) রেজাউন(২৬) আলমগীর(৩০) উপজেলা মৎস্য দপ্তর এর সিনিয়র মাঠ সহকারি নজরুল ইসলাম(৫৫) (মাঠকর্মী) আবুবক্কর(৩০)।
এদের মধ্যে রক্তাক্ত জখম কামাল হোসেনসহ ৫জনকে হাসপাতলে ভর্তি করা হয়েছে এবং চিকিৎসা চলছে।

পাথরঘাটা থানার (ওসি তদন্ত) সঞ্জয় কুমার বলেন, সরকারি কাজে বাধা ও হামলার ঘটনা ঘটেছে।অভিযানে পাথরঘাটার ইউএনও সাহেব নিজেই উপস্থিত ছিলেন। অতএব দায়ীদের বিরুদ্ধে মামলা হবে।

সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু জানান, ঘটনার সময় প্রায় ১৫ টি অবৈধ বেহুন্দি জাল জব্দ করেছিলেন এবং ওই জালগুলো পুড়িয়ে ধ্বংস করার জন্য প্রস্তুতি নেয়ার সময় হামলাকারীরা তাদের উপরে ইটপাটকেল ও লাঠিসোটা নিয়ে ঝাঁপিয়ে পড়ে।

ঘটনার সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসাইন মোহাম্মদ আল মুজাহিদ একজনকে ২ হাজার টাকা দণ্ড দেন বলে জানা যায়।

পাথরঘাটা উপজেলা নির্বাহি অফিসার হুসেইন মুহাম্মদ আল মুজাহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, দায়ীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version