দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আল-কুরআন এণ্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মো.খাইরুল ইসলাম ‘বঙ্গবন্ধু স্কলার’ নির্বাচিত হয়েছেন। মাদরাসা শিক্ষা অধিক্ষেত্র থেকে তিনি ‘বঙ্গবন্ধু স্কলার’ নির্বাচিত হন। শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ১৫ই ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) নাসরীন আফরোজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে দেশের স্নাতকোত্তর পর্যায়ের অধ্যয়নরত শিক্ষার্থীদের মধ্যে ১৩টি অনুষদের ১৩ জন মেধাবী শিক্ষার্থীকে ‘বঙ্গবন্ধু স্কলার’ নির্বাচিত করা হয়েছে। এতে মাদরাসা শিক্ষা অধিক্ষেত্র থেকে নির্বাচিত খাইরুল ইসলাম ইবির আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতক ২০১৫-১৬ শিক্ষাবর্ষে শিক্ষার্থী। তিনি স্নাতকে সিজিপিএ ৩.৯৮ পেয়ে বিভাগে প্রথম শ্রেণিতে প্রথম এবং অনুষদে প্রথম স্থান অর্জন করেন। একই বিভাগ থেকে তিনি স্নাতকোত্তর পর্যায়ে সিজিপিএ ৪.০০ পেয়ে বিভাগে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অধিকার করেন বলে জানা গেছে।

ইবি শিক্ষার্থী খাইরুল ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ৭ জন এবং বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং খুলনা বিশ্ববিদ্যালয় থেকে একজন করে মোট ১৩জন শিক্ষার্থী ‘বঙ্গবন্ধু স্কলার’ নির্বাচিত হয়েছেন।

এ বিষয়ে অনুভূতি প্রকাশ করে খাইরুল ইসলাম বলেন, ‘মুজিব শতবর্ষ উপলক্ষ্যে শিক্ষা সহায়তা ট্রাস্ট এর এই অসাধারণ উদ্যোগের জন্য আমি প্রধানমন্ত্রীকে অসংখ্য ধন্যবাদ জানাই। দেশের খ্যাতনামা সকল প্রতিষ্ঠান হতে নির্বাচিত ১৩ জনের একজন হতে পেরে আমি আনন্দিত। এটি আমার কাছে দেশ ও জাতির জন্য কিছু করার এক অতুলনীয় অনুপ্রেরণা।’

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গত বছর সরকার দেশের স্নাতকোত্তর পর্যায়ের ১৩ জন মেধাবী শিক্ষার্থীকে বঙ্গবন্ধু স্কলার নির্বাচন ও বৃত্তি প্রদানের সিদ্ধান্ত নেয়। প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ যৌথভাবে এ উদ্যোগ গ্রহণ করে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version