দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

সুুনামগঞ্জ প্রতিনিধিঃ
মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার (এমএইচভি) কর্মরত ১৩৭জনের প্রণোদনা ভাতা ও অন্যান্য সম্মানী ভাতা পাওয়ার দাবিতে মানববন্ধনে করেছেন এমএইচভি এসোসিয়েশন।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) তাহিরপুর উপজেলা এমএইচভি এসোসিয়েশনের আয়োজনে আমানউল্লাহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুবেল মাহমুদের সঞ্চালনায় তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে মানববন্ধন করেন কর্মরত ১৩৭জন এমএইচভি সদস্যরা। মানববন্ধনে বক্তব্য রাখেন এমএইচভি এসোসিয়েশনের সভাপতি আমানউল্লাহ, সহ সভাপতি উর্মি আক্তার, সাধারন সম্পাদক রুবেল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক তারেখ নুর, সহ সাংগঠনিক সম্পাদক প্রিয়াংকা সরকার, আয়েশা, আনোয়ারা, হেনা, রাহিমা প্রমুখ।

এসময় বক্তারা বলেন, নিয়োগ পাওয়ার পর ২০২০ইং সনের অক্টোবর থেকে ফেব্রুয়ারি ২০২১ইং পর্যন্ত ৫ মাসের প্রণোদনা ভাতা পেয়েছেন। পরে গেল বছরের ফেব্রুয়ারির পর থেকে চলতি বছরের জানুয়ারি মাস অতিক্রম করলেও আর কোনো প্রণোদনা ভাতা পান নি কর্মরত এমএইচভি’রা।

তারা আরো বলেন, এমএইচভি কর্মীরা করোনাকালীন প্রতিটি ওয়ার্ডে গর্ভবতী মা, রোগের তালিকা, খানার সংখ্যা, পরিবারে ব্যয়-আয়ের পরিমাণ ও সদস্য সংখ্যার তথ্য সংগ্রহ করে তা অ্যাপসের মাধ্যমে আপলোড করে থাকেন। এছাড়াও তারা সপ্তাহে দুই দিন করে সিসিতে ডিউটি, মাসে একদিন সাব ব্লকে ইপিআই ডিউটি করেন। বর্তমানে করোনা টিকা প্রদানের কাজেও তারা সহযোগিতা করছেন, কিন্তু দীর্ঘ ১১মাস যাবৎ তারা তাদের কোনো সন্মানি ভাতা ও অতিরিক্ত কাজের পারিশ্রমিক পান না। এতে উপজেলার ৭টি ইউনিয়নে কর্মরত ১৩৭ জন মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার বর্তমানে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version