দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটের চতুর্থ মেধাতালিকা আগামীকাল সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১২টা ১ মিনিটে প্রকাশিত হবে। এই তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ২২ ও ২৩ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট ইউনিট কার্যালয়ে সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। রবিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

জানা গেছে, ৪র্থ মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের সাক্ষাৎকার শেষে ২২ থেকে ২৪ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। তবে কোন যৌক্তিক কারনে ২৪ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে না পারলে ২৭ ফেব্রুয়ারি ভর্তি হওয়ার সুযোগ পাবে।

সভায় কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি ও ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য-সচিব ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমানের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য সকল অনুষদীয় ডিন, বিভাগীয় সভাপতি, হল প্রভোস্ট ও ইউনিট সমন্বয়কারীগণ।

বিশ্ববিদ্যালয় আইসিটি সেল সূত্রে, গত ১১ জানুয়ারি প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষ হয়। পরে ১৯ জানুয়ারি দ্বিতীয় মেধাতালিকা প্রকাশিত হয়ে ভর্তি কার্যক্রম শেষ হয় ২৫ জানুয়ারি। আসন খালি থাকা সাপেক্ষে ২রা ফেব্রুয়ারি তৃতীয় মেধাতালিকা প্রকাশিত হয়। এই তালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি শেষ হয়েছে ৭ ফেব্রুয়ারি।

এ পর্যন্ত তিন ইউনিটে মোট ২০৯৫ আসনের বিপরীতে ভর্তি হয়েছেন ৮২৫জন শিক্ষার্থী। ফলে ‘এ’ ইউনিটে ৫৫০ টি আসনের মধ্যে ২৭৪টি, কলা, সামাজিকবিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ১০৯৫টি আসনের মধ্যে ৭৪৬টি ও বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৪৫০ টি আসনের মধ্যে ২৫০টি আসন ফাঁকা রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শূন্য আসন, ভর্তিসহ এ সম্পর্কিত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (iu.ac.bd) থেকে জানা যাবে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version