দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

মো. মাসুম বিল্লাহ, জাককানইবি প্রতিনিধি:

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) মডেল ইউনাইটেড ন্যাশনস ক্লাবের ২য় কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে । বিশ্ববিদ্যালয়টির মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের উৎস দাস-কে সভাপতি ও ফিন্যান্স এবং ব্যাংকিং বিভাগের জাহিদুল ইসলাম জয়-কে সাধারণ সম্পাদক করে ২০২২-২৩ সালের জন্য ৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

পূর্ণাঙ্গ কমিটির অন্যান্য সদস্যবৃন্দরা হলেন:
চিফ অব স্টাফ- ইমতিয়াজ মোহাম্মদ উৎস । ডিরেক্টর অব ইভেন্ট মেনেজমেন্ট উইং- শেখ মোহাম্মদ আমিনুল । ডিরেক্টর অব প্রমোশন উইং- মশিউর রহমান নিরব । ডিরেক্টর অব ডকুমেন্টেশন উইং- হিমেল বণিক । ডিরেক্টর অব মান (MUN) কেয়ার উইং- সৈয়দা সানজানা আহসান ছোয়া। ডিরেক্টর অব ফিন্যান্স উইং- রবিউল ইসলাম ।
ডিরেক্টর অব এইচআর উইং- হাসিব আল রাজ ।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অন্যতম সেচ্ছাসেবী সংগঠন ‘মডেল ইউনাইটেড ন্যাশনস ক্লাব’।
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গণতান্ত্রিক দক্ষতা বৃদ্ধিতে ছায়া সংসদ আয়োজন সহ বিভিন্ন বিষয়ে দক্ষ এবং মানবিক গুণসম্পন্ন মানুষ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ২০২০ সালে উক্ত সংগঠন যাত্রা শুরু করে।
দক্ষ নেতৃত্ব, বিভিন্ন কর্মশালা, ডিবেট, সময়োপযোগী আর্তমানবতার কাছে সাহায্য পৌঁছে দেওয়া সহ অসংখ্য কার্যক্রমে বছরব্যাপী ক্রিয়াশীল থাকে এই মডেল ইউনাইটেড ন্যাশনস ক্লাব। এছাড়াও সৃজনশীল লেখালেখি এই সংগঠনটির অন্যতম আরেকটি কাজ।

বিগত বছরের কমিটির ন্যায় এই নতুন কমিটির সদস্যরাও সক্রিয় ভূমিকা রেখে বিশ্ববিদ্যালয়ের নাম উজ্জ্বল করবে এটাই জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় মডেল ইউনাইটেড ন্যাশনস ক্লাবের সম্মানিত উপদেষ্টা মণ্ডলী ও সাবেক সদস্যবৃন্দের প্রত্যাশা।

উল্লেখ্য, মডেল ইউনাইটেড নেশনস (মডেল ইউএন) হলো একটি ক্লাব যা সারা বছর ধরে মডেল ইউএন কনফারেন্স তৈরি করে এবং অংশগ্রহণ করে। মডেল ইউএন সম্মেলন হচ্ছে জাতিসংঘের কার্যক্রমের আদলে গঠিত একটি শিক্ষার্থী সিমুলেশন। এটি সমস্ত শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত । জাতিসংঘের আদলে তরুণদের অংশগ্রহণের মাধ্যমে ক্লাবটি নিয়মিতভাবে কথা বলে মানবাধিকার, জলবায়ু, অর্থনৈতিক ও সামাজিক মুক্তি, সীমান্ত সমস্যা, সম্প্রীতি, বন্ধুত্ব স্থাপন, শান্তিপূর্ণ সহাবস্থানসহ নানা ইস্যু নিয়ে। গড়ে তোলে সামাজিক জনমত ।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version