দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

বাংলাদেশের তিন সিনিয়র সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদ, শামছুল আলম বেলাল ও পীর হাবিবুর রহমান স্মরণে নিউইয়র্কে দুআ ও আলোচনা সভার আয়োজন করে নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব। গতকাল ৮ ফেব্রুয়ারী সন্ধ্যা সাড়ে সাতটায় নিউইয়র্কের জ্যাকসন হাইটস নবান্ন পার্টি সেন্টারে অনুষ্ঠিত উক্ত সভায় সভাপতিত্ব করেন নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি,টাইম টেলিভিশনের সিইও আবু তাহের। দু’আ পরিচালনা করেন নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও ইয়র্ক বাংলা সম্পাদক রশীদ আহমদ।

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলামের সাবলীল সঞ্চালনায় স্বরণ সভায় বক্তব্য রাখেন ৭০’ দশকের সাংবাদিক নেতা ও আজকাল সম্পাদক মনজুর আহমেদ,ক্লাবের উপদেষ্টা মঈন উদ্দীন নাসের, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডাঃ ওয়াজেদ এ খান, সাবেক সভাপতি মাহফুজুর রহমান, প্রথম আলো নিউইয়র্ক সম্পাদক ইব্রাহিম চৌধুরী খোকন,আন্তজার্তিক কলাম লেখক মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ, জেবিবিএ সভাপতি ও মূলধারার নেতা গিয়াস আহমেদ,বাংলাদেশ সোসাইটির সভাপতি পদপ্রার্থী কাজী নয়ন, বিএমএ নিউইয়র্ক ইয়াং ফিজিশিয়ান সেক্রেটারি ডাঃ বর্নালী হাসান,ভয়েজ অব আমেরিকার সাংবাদিক আকবর হায়দার কিরন, সাপ্তাহিক জন্মভুমি সম্পাদক রতন তালুকদার,সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, লেখক ও গল্পকার ইশতিয়াক আহমেদ রুপু,মাহবুব রহমান, টাইম টেলিভিশন ও বাংলা পত্রিকার বার্তা সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, মুক্তচিন্তার সম্পাদক ফরিদ আলম, এনসিএন টিভির চীফ রিপোর্টার আবিদুর রহীম,নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক মমিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক এসএম সোলায়মান, দৈনিক কাজিরবাজার পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ সুজাত আলী, প্রথম আলো স্টাফ রিপোর্টার রওশন হক,শেলী জামান খান, সাপ্তাহিক আজকাল পত্রিকার ব্যবস্থাপক আবু বকর সিদ্দিক,মিনহাজ আহমেদ, ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী ও তোফাজ্জল লিটনসহ নিউইয়র্কে কর্মরত সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দ।

ক্লাবের উপদেষ্টা ও সিনিয়র সাংবাদিক নেতা মনজুর আহমেদ বলেন, সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের একক সিদ্ধান্তে স্বৈরাচারী এরশাদ সরকারের পতন না হওয়া পর্যন্ত ১১ দিন দেশের সংবাদপত্র প্রকাশ বন্ধ ছিলো। কোন হুমকি ধমকি তাকে টলাতে পারেনি।

ক্লাবের উপদেষ্টা ও প্রবীণ সাংবাদিক মঈনউদ্দীন নাসের বলেন,রিয়াজ উদ্দিন আহমেদের মতো সাংবাদিক রাজনৈতিকভাবে ব্যবহৃত হয়েছেন, কিন্তু রাজনীতি থেকে কোন সুবিধা তিনি গ্রহণ করেননি। বাংলাদেশের সাংবাদিকতা জগতের এক উজ্জ্বল নক্ষত্র হিসেবেই তিনি জনমানুষের কাছে স্মরণীয় বরণীয় হয়ে থাকবেন।

সাবেক সভাপতি ডাঃ ওয়াজেদ এ খান বলেন, দেশে এখনও কোভিড এর ভয়াবহতা চলছে। তার প্রমান শেষ দু’জন সিনিয়র সাংবাদিকের মৃত্যু।

সভাপতির বক্তব্যে আবু তাহের বলেন,রিয়াজ উদ্দিন আহমেদ, শামছুল আলম বেলাল ও পীর হাবিবুর রহমানের মতো বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও সাহসী সাংবাদিকতার বড়োই অভাব রয়েছে।বর্তমান সময়ে যারা সাংবাদিকতার নামে অপ সাংবাদিকতা করে বেড়ান,তাদেরকে রিয়াজ উদ্দিন আহমেদের কর্মময় ও গৌরবোজ্জল জীবন বেশী বেশী অধ্যায়ন করতে হবে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version