দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

মো. মাসুম বিল্লাহ, জাককানইবি প্রতিনিধি :

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ঘুরে গেলেন রুপালি পর্দার নামখ্যাত চিত্র নায়ক, মার্শাল আর্ট কিং ‘রুবেল’ । তিনি থিয়েটার এন্ড পারফরম্যেন্স স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীদের মার্শাল আর্ট প্রশিক্ষণ দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে এসেছিলেন। শিক্ষার্থীদের আত্মরক্ষা, মনোবল বৃদ্ধি ও পরিশীলিত জীবনবোধে উদ্বুব্ধকরণের লক্ষ্যে চলমান কর্মসূচীর অংশ হিসেবে চিত্রনায়ক রুবেল এই প্রশিক্ষণ প্রদান করেন।

দিনভর পঠন, প্রশিক্ষণ শেষে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর-এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন তিনি । এসময় তাঁরা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক উন্নতিতে শরীরচর্চা, মার্শাল আর্ট উপযোগিতা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আহব্বানে সাড়া দিয়ে শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেওয়ায় চিত্রনায়ক রুবেলকে বিশ্ববিদ্যালয়টির পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ ও অভিবাদন জানান মাননীয় উপাচার্য।

শিক্ষার্থীদের আত্মরক্ষার কৌশল, শারীরিক সক্ষমতা বৃদ্ধি, ইস্পাতদৃঢ় মনোবল ও পরিশীলিত জীবনবোধে গঠনে ভবিষ্যতে নায়ক রুবেলকে আরও বেশি বেশি বিশ্ববিদ্যালয়ের নানা প্রশিক্ষণের সঙ্গে সম্পৃক্ত করা হবে বলে বৈঠকে মাননীয় উপাচার্য অভিমত ব্যক্ত করেন। এসময় নজরুল বিশ্ববিদ্যালয়টির উন্নয়নে মাননীয় উপাচার্য মহোদয়ের নেতৃত্বের প্রশংসা করেন শিল্পী সমিতির সহ সভাপতি চিত্র নায়ক রুবেল।

এর আগে বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় স্টুডিও থিয়েটার হলে আয়োজিত মার্শালআর্ট কর্মশালায় প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত হন চিত্রনায়ক রুবেল। তিনি শিক্ষার্থীদের নানাবিধ কলাকৌশল হাতে কলমে প্রশিক্ষণ দেন। কর্মশালার উদ্বোধনী আয়োজনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান , ছাত্র পরামর্শ ও নির্দেশনা দফতরের পরিচালক ড. তপন কুমার সরকার। সভাপতিত্ব করেন বিভাগটির বিভাগীয় প্রধান আল জাবির । এ সময় বিভাগের অন্যান্য শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা সারাদিন ব্যাপী এই কর্মশালায় অংশগ্রহণ করেন। বিকেল পাঁচটায় এই কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষক রুবেলের হাতে সম্মাননা স্মারক তুলে দেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। এ সময় বিভিন্ন বিভাগের শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version