দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

মোঃ রাসেল আহম্মেদ, বগুড়া প্রতিনিধিঃ
আগামী ২৮ নভেম্বর-২০২১ ইং বগুড়ার শাজাহানপুরে আমরুল ইউপি নির্বাচন নানান জটিল সমীকরণে জমে উঠেছে।
এবারের আমরুল ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মোট আট জন প্রার্থী অংশগ্রহণ করলেও মূলত শক্তভাবে মাঠে আছেন ছয়জন চেয়ারম্যান প্রার্থী।
আমরুল ইউপি নির্বাচনে নৌকা প্রতীকে শাজাহানপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রাকিবুল ইসলাম রঞ্জু, টেবিল ফ্যান প্রতীকে সাবেক ছাত্রনেতা আশরাফুল মান্নান শামাউন, চশমা প্রতীকে বিএনপি নেতা বর্তমান চেয়ারম্যান আসাদুজ্জামান অটল, আনারস প্রতীকে সদ্য আওয়ামী লীগ থেকে বহিস্কৃত স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম বিমান, মোটরসাইকেল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আশাফুদ্দৌলা সরকার শামীম, এবং ঘোড়া প্রতীকে ২ বারের সাবেক চেয়ারম্যান হাবিবুর রশীদ হাবিব অংশগ্রহণ করছেন।
আমরুলের ভোটারদের সাথে কথা বলে জানা যায়,আমরুল ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেশ কয়েকটি ফ্যাক্টর কাজ করে। তারমধ্যে দলীয় ভূমিকা,এলাকা কেন্দ্রীক ভোট,প্রার্থীর শিক্ষা, যোগ্যতা ও ব্যক্তি ইমেজ।
কিছু কিছু ভোটার মনে করেন বিগত নির্বাচনগুলোর মতো এবারের নির্বাচনেও ফ্যাক্টরগুলো কাজ করবে। তবে, অনেক ভোটাররা মনে করছেন, প্রার্থীর যোগ্যতা, শিক্ষা ও ব্যক্তি ইমেজ এবারের আমরুল ইউপি নির্বাচনে গুরুত্ব পাবে।
তবে বেশ কিছু তরুণ ভোটাররা মনে করছেন এবারের ইউপি নির্বাচনে তারা দূর্নীতিমুক্ত, শিক্ষিত,নীতিবান,সৎ,তরুণ নেতৃত্ব যিনি ইউনিয়নের সার্বিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবেন তাকেই নির্বাচিত করবেন।
নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কিছু ভোটারা মনে করেন,বিগত দিনগুলোতে আমরুল ইউনিয়ন পরিষদে দূর্নীতির যে রেকর্ড ছিল,এবারের নির্বাচনে ভোটাররা অবশ্যই এই অপবাদকে মুক্ত করে সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।
আমরুল ইউনিয়নের ভোটারদের কেউ কেউ মনে করেন,বিগত নির্বাচনগুলোর চেয়ে এবারের নির্বাচনটা অনেকটা ভিন্ন আঙ্গিকে অনুষ্ঠিত হচ্ছে, একাধিক হেভিওয়েট প্রার্থী থাকাই অনেক ভোটাররা এখনো সিদ্ধান্ত নেন নি,তারা কাকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে তাদের মূল্যবান ভোট প্রদান করবেন।তবে সার্বিক বিষয় বিবেচনা করে জানা যায়,এ বারের আমরুল ইউপি নির্বাচনে যে কোনো বড় ধরণের নাটকিয়তা ঘটতে পারে,কারণ ভোটারদের বড় একটা অংশ তরুণ ভোটার, তরুণদের সংখ্যাগরিষ্ঠ ভোট যে দিকে বেশি প্রাধান্য পাবে,চেয়ারম্যান পদে জয়ের ক্ষেত্রে তিনিই এগিয়ে থাকবেন বলে ধারণা করা হচ্ছে।
নির্বাচনের মাঠে চেয়ারম্যান পদে যে ছয় প্রার্থী শক্তভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন, তারা প্রত্যেকেই জয়ের ব্যাপারে আশাবাদী।তবে কে হচ্ছেন, ২৮শে নভেম্বর,২০২১ ইং এর নির্বাচনে আমরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেটার চূড়ান্ত বিবেচনা ভোটারদের মূল্যবান ভোটেই নির্ধারিত হবে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version