দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

মোঃ আরাফাত রহমান, জাককানইবি :

করোনা মহামারীর কারণে বিগত দেড় বছর ধরে বন্ধ রয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) আবাসিক হলগুলো । বিভিন্ন সময়ে সশরীরে পরীক্ষা নেয়া হলেও সরকারী নির্দেশনার কারণে বন্ধ ছিল আবাসিক হল । ঢাবি সহ দেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে আবাসিক হল খুলে দেয়ার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে আগামী ১ অক্টোবর থেকে জাককানইবির সব আবাসিক হল খুলে দেয়ার দাবি জানিয়েছে শিক্ষার্থীরা ।

বিশ্ববিদ্যালয়টির সামাজিক যোগাযোগ মাধ্যম কেন্দ্রিক ফেসবুক গ্ৰুপে গত কয়েকদিন ধরেই আবাসিক হল খুলে দেয়ার দাবি জানাচ্ছে শিক্ষার্থীরা । বিশ্ববিদ্যালয়টিতে বর্তমানে সশরীরে পরীক্ষা কার্যক্রম চলমান রয়েছে । অথচ আবাসিক হল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়তে হচ্ছে শিক্ষার্থীদের । বাইরের বিভিন্ন ছাত্রাবাসে গাঁদাগাদি করে থাকতে হচ্ছে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের ।

বিশ্ববিদ্যালয়ে মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী আবদুল্লাহ আল-ফারাবি বলেন, ‘আগামী মাসের এক তারিখের মধ্যে হল খোলা চাই । বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যেশ্যে বলতে চাই , আর কোন টালবাহানা নয় ।’ উক্ত বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী নিরব হাসান রুবেল বলেন, ‘আর কত ? আমরা সাধারণ শিক্ষার্থীরা আর কোন টালবাহানা সহ্য করবো না ।’

হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান বলেন , ০১ অক্টোবর থেকে আবাসিক হল খোলা চাই । দেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যেই হল খুলে দেয়া হয়েছে । সরকার থেকেও এখন কোন বিধিনিষেধ নেই ।সুতরাং আমাদের বিশ্ববিদ্যালয়েও হল খুলে দেয়া সময়ের দাবি ।

২৭ সেপ্টেম্বরের পর ক্যাম্পাস খোলা হলে নতুন ও পুরাতন হল খোলার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অগ্ৰগতি কতটুকু ? – এমন প্রশ্নের জবাবে জাককানইবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবির বলেন , আমরা হলগুলো খুলে দেয়ার জন্য পুরোপুরি প্রস্তুত রয়েছি ।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সুত্রে জানা গিয়েছে, পুরোনো দুটি আবাসিক হল অগ্নিবীণা ও দোলনচাঁপার সংস্কার কাজ চলছে । আগামী কিছুদিনের মধ্যেই কাজ শেষ হবে ।বিশ্ববিদ্যালয় খোলার ঘোষনা আসলেই হল দুটি খুলে দেয়া হবে ‌।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version