দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের করোনাকালীন আবাসন ও পরিবহন ফি মওকুৃৃফ করে সশরীরে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। আগামী ১২ সেপ্টেম্বর থেকে যেকোন বিভাগ চাইলে সশরীরে পরীক্ষা নিতে পারবে। একইসাথে করোনাকালীন আবাসন ও পরিবহন ফি মওকুফ করা হয়েছে।

শনিবার (৪ সেপ্টেম্বর) এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। সভা শেষে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন।

উপ-উপাচার্য বলেন, আগামী ১২ই সেপ্টেম্বর থেকে যেকোন বিভাগ চাইলে সশরীরে পরীক্ষা নিতে পারবে। বিভাগগুলো স্ব স্ব একাডেমিক কমিটির মিটিংয়ে এ সিদ্ধান্ত নেবে। বিভাগগুলো অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন শিক্ষাবর্ষের পরীক্ষা নিতে পারবে। একদিনে এক বর্ষের বেশি পরীক্ষা নেয়া যাবে না। কোনো বিভাগ চাইলে অনলাইনেও পরীক্ষা নিতে পারবে। পরীক্ষা চলাকালীন আবাসিক হলসমূহ সরকারী সিদ্ধান্ত না আসা পর্যন্ত বন্ধ থাকবে।

উপ-উপাচার্য আরও বলেন, করোনাকালে ২০২০ সালের জুলাই থেকে ২০২১ সালের জুন পর্যন্ত শিক্ষার্থীদের হল ও পরিবহন ফি মওকুফ করা হয়েছে। কোনো শিক্ষার্থী এসব ফি প্রদান করে থাকলে তা ফেরত পাবে।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে ১৭ মাস ধরে বন্ধ ইসলামী বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম। শিক্ষার্থীরা করোনাকালে আবাসন ও পরিবহন সুবিধা গ্রহণ করেনি। তাই প্রশাসনের কাছে এসব ফি মওকুফের দাবি জানিয়ে আসছিল তারা। একই দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করে বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনগুলোও।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version