দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

ইবি প্রতিনিধি-
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আব্দুস সালাম বলেছেন, অসাম্প্রদায়িক দর্শনের ভিত্তিতে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তাই আসুন আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তুলতে ধর্ম, বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করি।

সোমবার (৩০ আগস্ট) শুভ জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত ‘ধর্ম সংস্থাপনার্থায় শ্রীকৃষ্ণ: ভক্তের ভগবান ও বিশ্বমানবতার প্রতিমূর্তি’ শীর্ষক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী বিশ্ববিদ্যালয় পূজা উদযাপন পরিষদের আয়োজনে ওয়েবিনারটি অনুষ্ঠিত হয়।

এসময় ভিসি বলেন, শ্রীকৃষ্ণ হচ্ছেন সনাতন ধর্মাবলম্বীদের প্রাণ। যুগে যুগে বিক্ষুব্ধ পৃথিবীকে বাসযোগ্য করার জন্য মহামানবদের আগমন হয়েছে। আমরা যদি মহামানবদের স্মরণ, বরণ এবং ভক্তি করি তাহলে সমাজে কোন প্রকার হানাহানি, অবক্ষয় থাকবে না।

ওয়েবিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। এসময় আলোচক হিসেবে ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. রাণা দাসগুপ্ত এবং ভারতের দার্জিলিংয়ের উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. দেবব্রত মিত্র।

ইসলামী বিশ্ববিদ্যালয় পূজা উদযাপন পরিষদের সভাপতি ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ধনঞ্জয় কুমারের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের প্রফেসর ড. অরবিন্দ সাহা। স্বাগত বক্তব্য রাখেন ইবি পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক হৃদয় পাল। সঞ্চালনা করেন পরিসংখ্যান বিভাগের ছাত্র প্রকাশ বরই।

এদিকে সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি চত্বরে পূজামন্ডপ পরিদর্শন করেন ভিসি। এসময় তাঁর সাথে ছিলেন প্রো-ভিসি, ট্রেজারার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ও প্রক্টর ড. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version