দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

রাজধানীর পল্লবীতে ছেলের সামনে সাহিনুদ্দীন নামে একজনকে কুপিয়ে খুনের ঘটনায় আরেক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। তার নাম বাবু ওরফে কালা বাবু ওরফে কালু ওরফে শেখ রাসেল হোসেন (২৬)

বুধবার দিবাগত রাতে পল্লবীর সিরামিক এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) জিয়াউর রহমান চৌধুরী বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।
তিনি জানান, গ্রেফতার কালু প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাহিনুদ্দীন হত্যায় নিজের সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করেছেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা ছাড়াও চাঁদাবাজি, মারামারি ও মাদক মামলা রয়েছে। তাকে ইতোমধ্যে পল্লবী থানায় হস্তান্তর করা হয়েছে।

এর আগে গত ২১ মে ভোরে ভৈরবে অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের নির্দেশদাতা ও পরিকল্পনাকারী লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এমপি মো. আউয়ালকে গ্রেফতার করে র‌্যাব।

তাকে গ্রেফতারের পর র‌্যাব জানিয়েছিল, মূলত জমি সংক্রান্ত বিরোধের জেরে হত্যাকাণ্ডটি সংঘটিত হয়। ঘটনার চার থেকে পাঁচ দিন আগে দুপুর বেলা আউয়ালের কলাবাগান অফিসে তাহের ও সুমন হত্যাকাণ্ডের চূড়ান্ত পরিকল্পনা করে। মাঠ পর্যায়ে হত্যাকাণ্ড বাস্তবায়নের জন্য সুমনকে দায়িত্ব দেওয়া হয়। সুমনের নেতৃত্বে প্রায় ১০ থেকে ১২ জন সক্রিয়ভাবে কিলিং মিশনে অংশগ্রহণ করেন। এছাড়া সহযোগী হিসেবে আরও বেশ কয়েকজন যুক্ত ছিলেন।

ঘটনার দিন ১৬ মে বিকালে পরিকল্পনা অনুযায়ী ঘটনাস্থলে তারা জড়ো হন। তারপর ভিকটিম সাহিন সন্তানসহ ঘটনাস্থলে এলে সুমন, মনির, মানিক, হাসান, ইকবাল ও মুরাদসহ ১০ থেকে ১২ জন এলোপাথাড়ি ধারালো অস্ত্র দিয়ে পর্যায়ক্রমে সাহিনকে আঘাত করে তার মৃত্যু নিশ্চিত করেন। হত্যাকাণ্ডের পর সুমন আউয়ালকে মোবাইলে ফোন করে জানান ‘স্যার ফিনিশ’। পরে জড়িতরা দেশের বিভিন্ন স্থানে গা ঢাকা দেন।

চাঞ্চল্যকর সাহানুদ্দীন হত্যাকাণ্ডের ঘটনায় র‌্যাব-ডিবি পুলিশের ধারাবাহিক অভিযানে এ পর্যন্ত সর্বমোট ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া র‌্যাব ও ডিবি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই আসামি নিহত হয়েছেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version