সফররত শ্রীলঙ্কা ক্রিকেট দল কোয়ারেন্টাইন করছে রাজধানীর সোনারগাঁ প্যান প্যাসিফিক হোটেলে। আগামীকাল (১৮ মে) থেকে একই হোটেলে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবে বাংলাদেশ ক্রিকেট দলও।

তার আগে হবে দুই দফা কোভিড-১৯ টেস্ট। যার প্রথম ভাগ সম্পন্ন হয়েছে রোববার। সেই টেস্টের খবর কী? বিসিবি প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী সোমবার সকালে দিয়েছেন এর উত্তর।

ডাঃ দেবাশিষ চৌধুরী জানিয়েছেন, ক্রিকেটার, কোচিং ও সাপোর্টিং স্টাফ মিলে শনি ও রোববার মোট ৩১ জনের কোভিড-১৯ টেস্ট করানো হয়েছে এবং আশার খবর সেখানে সবাই করোনা নেগেটিভ। কারও পজিটিভ নেই।

আজ (সোমবার) আরও একবার টেস্ট করা হবে। সেই দ্বিতীয় ও শেষ টেস্টে নেগেটিভরা জৈব সুরক্ষা বলয়ের ভেতরে থাকবেন। দেবাশিষ জানিয়েছেন, শেষ টেস্টে পজিটিভ হওয়া সবাই মঙ্গলবার শেরে বাংলায় প্র্যাকটিসে অংশ নেবেন এবং তারপর হোটেলে গিয়ে উঠবেন।

এদিকে আসন্ন সিরিজটির জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড ঘোষণা করেছে ২০ সদস্যের প্রাথমিক স্কোয়াড। ওয়ানডে সিরিজ শুরুর আগেই এটিকে কমিয়ে আনা হবে ১৬ সদস্যের চূড়ান্ত স্কোয়াডে। তবে সহসাই ঘোষণা হচ্ছে না ১৬ জনের মূল স্কোয়াড।

আগামী ২০ মে সাভারের বিকেএসপিতে নিজেদের মধ্যকার একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। সেই ম্যাচের পরই চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে বলে জানিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। মূলত প্রস্তুতি ম্যাচে কয়েকজন খেলোয়াড়কে পরখ করে নেয়ার ইচ্ছা নির্বাচকদের।

Share.
Leave A Reply

Exit mobile version