অনূর্ধ্ব-১৯, ভারত-এ দল সহ বয়স ভিত্তিক বিভিন্ন দলে অত্যন্ত যোগ্যতার সাথে কোচিং করিয়ে আসছেন ভারতীয়দের। রাহুল দ্রাবিড়ের কোচিংয়েই ২০২০ যুব বিশ্বকাপের ফাইনালে খেলেছে ভারত।

অনেকদিন ধরেই সবাই চেয়ে আসছিলেন টিম ইন্ডিয়ার দায়িত্ব দ্রাবিড়কেই বুঝিয়ে দেয়া হোক। কিন্তু রবি শাস্ত্রীর কাছ থেকে ‘হট সিট’টা নিতে পারেনি কেউই। তবে এবার সুযোগ আসছে এই সাবেক কিংবদন্তির হাতে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল সহ জুলাই-আগস্টে ইংল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কোহলির দল। একই সময়ে শ্রীলঙ্কার বিপক্ষে তাদের মাটিতে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। অর্থাৎ দুই জায়গা খেলবে ভারতের আলাদা দুইটি দল। মূলত ভারতের শ্রীলঙ্কা সফরেই হেডকোচ হিসেবে দেয়া হতে পারে দ্রাবিড়কে। খবর ক্রিকবাজের।

একা দ্রাবিড়কেই নয়, বরং ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে দ্রাবিড়ের নেতৃত্বাধীন কোচিং স্টাফদের প্রয়োজন মতো ভারতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কায় দেখা যেতে পারে।

গতকাল (সোমবার) বিসিসিআইয়ের তরফ থেকে নিশ্চিত করা হয়েছে সফরসূচি। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেন, “জুলাই মাসে শ্রীলঙ্কাতে আমরা সিনিয়র দলকে নিয়ে দু’টি সাদা বলের সিরিজ খেলতে চাই, যেখানে টি-২০ ও একদিনের ম্যাচ খেলা হবে।”

কোহলিরা ইংল্যান্ডে থাকলেও শ্রীলঙ্কা সফরের জন্য একটি নতুন দল বানাচ্ছে ভারত। সাদা বলের জন্য আলাদা দলে শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া, কুলদীপ যাদব, দীপক চাহারদের মত প্রতিভাবান ক্রিকেটাররা সুযোগ পাবেন।

শ্রীলঙ্কায় ভারত ৩টি ওয়ান ডে ও ৩টি টি-২০ ম্যাচের দু’টি সীমিত ওভারের সিরিজ খেলবে। ওয়ান ডে ম্যাচগুলি অনুষ্ঠিত হওয়ার কথা ১৩, ১৬ ও ১৯ জুলাই। টি-২০ ম্যাচগুলি খেলা হবে ২২, ২৪ ও ২৭ জুলাই। যদিও এখনও ম্যাচের ভেন্যু চূড়ান্ত করা হয়নি।

Share.
Leave A Reply

Exit mobile version