গত আইপিএলে দুঃস্বপ্নের মতো একটা টুর্নামেন্ট কেটেছে চেন্নাই সুপার কিংসের, নিজেদের সবচেয়ে বাজে সময় পার করেছ তারা। সেই সাথে স্কোয়াডের বয়স নিয়েই তৈরি হয়েছিলো সমালোচনা, কিন্তু তাদের নিয়েই ছন্দে ফেরার আভাস দিয়েছে চেন্নাই। এবারের আইপিএলে তৃতীয় ম্যাচে তুলে নিয়েছে টানা দ্বিতীয় জয়, রাজস্থান রয়্যালসের বিপক্ষে জয় ৪৫ রানের।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে ১৮৮ রানের বড় স্কোর গড়েও দিল্লির কাছে পাত্তাই পায়নি চেন্নাই, এই ম্যাচেও একই পুঁজি ছিল। এবার আর জয় পেতে সমস্যা হয়নি তাদের, বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৩০ রানেই মানান ভোহরাকে হারায় রাজস্থান। দলটির বড় ভরসা সাঞ্জু স্যামসনকেও ২ রানে আউট করেন স্যাম কারান, ৪৫ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে রাজস্থান রয়্যালস।

তবে জস বাটলার রাজস্থানকে এগিয়ে নিচ্ছিলেন, তৃতীয় উইকেট জুটিতে শিভাম দুবেকে নিয়ে গড়েন ৪২ রানের জুটি। কিন্তু ৩৫ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪৯ রান করা বাটলারের আউটেই ছন্দপতনের শুরু রাজস্থানের, ৮ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। শেষ দিকে রাহুল তেওয়াতিয়ার ২০ ও জয়দেব উনাদকাটকের ২৪ রানের ইনিংস শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে মাত্র।

চেন্নাই সুপার কিংসের হয়ে ৩ ওভারে মাত্র ৭ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন মঈন আলী, স্যাম কারান ও রাবিন্দ্র জাদেজা ২ টি এবং শারদুল ঠাকুর ও ডোয়াইন ব্রাভো নেন ১ টি করে উইকেট।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ২৫ রানেই ঋতুরাজ গায়কোয়াদকে হারায় চেন্নাই, ৪৫ রানে ফিরে যান ফাফ ডু প্লেসিসও। তবে তার আগে খেলেন ১৭ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৩ রানের ইনিংস, এরপর চেন্নাইয়ের কোন ব্যাটার বড় ইনিংস খেলতে না পারলেও ছোট কিন্তু কার্যকরী ইনিংসে ১৮৮ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় দলটি।

মঈন আলী ২৬, আম্বাতি রাইডু ২৭, মহেন্দ্র সিং ধোনি ১৮, সুরেশ রায়নার ১৮ রানের পর শেষ দিকে স্যাম কারানের ৬ বলে ১ ছক্কায় ১৩ ও ডোয়াইন ব্রাভোর ৮ বলে ২ চার ও ১ ছক্কায় ২০ রানের অপরাজিত ইনিংস খেলেন। চেতন সাকারিয়া ৩৬ রান দিয়ে নেন ৩ উইকেট, ক্রিস মরিস ২, মুস্তাফিজুর রহমান ও রাহুল তেওয়াতিয়া নেন ১ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

চেন্নাই সুপার কিংস ১৮৮/৯ (ফাফ ডু প্লেসিস ৩৩, আম্বাতি রাইডু ২৭, মঈন আলী ২৬, ডোয়াইন ব্রাভো ২০*, সুরেশ রায়না ১৮, চেতন সাকারিয়া ৩/৩৬, ক্রিস মরিস ২/৩৫, মুস্তাফিজুর রহমান ১/৩৭)।

রাজস্থান রয়্যালস ১৪৩/৯ (জস বাটলার ৪৯, জয়দেব উনাদকাট ২৪,রাহুল তেওয়াতিয়া ২০, শিভাম দুবে ১৭, মানান ভোহরা ১৪, মঈন আলী ৩/৭, স্যাম কারান ২/২৪, রাবিন্দ্র জাদেজা ২/২৮)।

প্লেয়ার অফ দ্য ম্যাচঃ মঈন আলী।

Share.
Leave A Reply

Exit mobile version