২১ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজ, এই সিরিজ দিয়েই শেষ হচ্ছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্যায়ের লড়াই। সিরিজটি খেলছেন না শ্রীলঙ্কান পেসার দুশমন্ত চামিরা, ছুটি নিয়েছেন তিনি।

শ্রীলঙ্কার সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি নিচ্ছেন দুশমন্ত চামিরা। এর মধ্যে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের কাছে ছুটি চেয়ে আবেদনও করেছেন, অফিসিয়ালি ছুটি দেওয়া না হলেও ছুটি পেতে যাচ্ছেন চামিরা এমনটাই জানানো হয়েছে।

২০১৫ সালে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেক চামিরার, এখন পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে ১১ টেস্ট খেলা চামিরা সর্বশেষ খেলেছেন ওয়েস্ট ইন্ডিজ সিরিজে। ২ ম্যাচের সিরিজে চামিরা পেয়েছেন ৭ উইকেট, টেস্ট ক্যারিয়ারে ১১ ম্যাচে তার উইকেট সংখ্যা ৩২।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের মাত্র ৩ দিন বাঁকি থাকলেও এখনও স্কোয়াড ঘোষণা করেনি এসএলসি, তবে স্কোয়াডে দুশমন্ত চামিরার না থাকাটা নিশ্চিতই হয়ে গেছে। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে অনিশ্চিত বাঁহাতি স্পিনার লাসিথ এম্বুলদেনিয়াও, ২/১ দিনের মধ্যেই দেওয়া হবে স্কোয়াড।

২১ এপ্রিল পাল্লেকেলেতে অনুষ্ঠিত হবে সিরিজের প্রথম টেস্ট, একই ভেন্যুতে হবে ২৯ এপ্রিল সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সিরিজটি খেলতে গত ১২ এপ্রিল শ্রীলঙ্কায় পৌঁছেছে বাংলাদেশ দল, কোয়ারেন্টাইন শেষ করে আগেই অনুশীলনে ফিরেছে টাইগাররা।

Share.
Leave A Reply

Exit mobile version