দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

ভোলা প্রতিনিধি॥

মাদরাসা শিক্ষকদের জাতীয়করণ সহ শিক্ষার সকল স্তরে পরীক্ষা পদ্ধতি চালুর দাবি জানিয়েছেন চরফ্যাশন উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দ।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) সকাল ১০ ঘটিকায় উপজেলা জমিয়তের স্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত চরফ্যাশন উপজেলা জমিয়তের বার্ষিক সাধারণ সভায় এ দাবি জানান বক্তারা।

উপজেলা জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি অধ্যক্ষ নিজাম উদ্দিন হুমায়ুন সরমানের সভাপতিত্বে সাধারন সম্পাদক অধ্যক্ষ কামরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এওয়াজপুর অযুফিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোস্তফা কামাল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আবু বকরপুর কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাযহারুল ইসলাম, মিয়াজানপুর ইসলামিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাও: রফিকুল ইসলাম,নুরাবাদ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ নুরুজ্জামান, কুচিয়ামোড়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাও: আফজালুল হোসাইন ওমরপুর গাফুরিয়া ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ আবদুন নুর, পশ্চিম জিন্নাগড় নুরিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহজাহান, পশ্চিম নুরুল আমিন আলিম মাদ্রাসার অধ্যক্ষ ইকবাল হোসাইন, আলীগাও আহমদীয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুদ্দিন, করিমজান কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আব্দুল খালেক।

মাদ্রাসা প্রধানদের পক্ষ থেকে বক্তৃতা করেন মাওলানা আবু তাহের, সিরাজুল ইসলাম, কামাল উদ্দিন, নুরুল ইসলাম, আলমগীর হোসেন ,ফরিদ উদ্দিন,মিনহাজুল ইসলাম মোক্তার, শিহাব উদ্দিন, ফরহাদ হোসেন, সালে উদ্দিন, হেলাল উদ্দিন, ফারুকুল ইসলাম, বেলায়েত হোসেন, মোসলেহ উদ্দিন, মোঃ আব্দুল ওয়াহাব, মাওলানা মোঃ আবু তাহের, মাওলানা মোঃ আবুল কালাম আজাদ, মোঃ মফিজুল ইসলাম, মাওলানা মোঃ সিরাজুল ইসলাম মাওলানা মোঃ রুহুল আমিন, মোঃ মনিরুজ্জামান, মাওলানা মোঃ শফিউল্লাহ, মাওলানা মোঃ ইয়াসিন, মাওলানা মোঃ ফখরুল ইসলাম, মাওলানা মোঃ আব্দুল বাতেন, মোহাম্মদ আলমগীর হোসেন টিপু মাওলানা মোঃ মুসলেউদ্দীন, মোহাম্মদ আব্দুল মালেক, মাওলানা মোঃ নুর হোসেন মাওলানা মোঃ গিয়াস উদ্দিন ও মাওলানা মোহাম্মদ আমির হোসেন।

সাধারন শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন মোঃ শিহাব উদ্দিন জোবায়ের হোসেন, মাইনুদ্দিন, নুর হোসেন,শাহাবুদ্দিন নুর আলম নাসিম মোহাম্মদ আলী জিন্নাহ রিয়াজুল করিম ইমরান হোসেন মিজান অধ্যাপক রফিকুল ইসলাম সামছুদ্দিন জসিম,হাফেজ ছোবহান,নেছার উদ্দিন,মো: মাইনুদ্দিন ও ফরহাদ হোসেন জুয়েল প্রমুখ।
এ সময় বক্তারা মাদ্রাসার শিক্ষকদের জাতীয়করণ সহ সকল বৈষম্য দূরীকরণের জন্য অন্তর্বর্তীকালীন সরকারের নিকট দাবি জানান।

পাশাপাশি অতিদ্রুত মানসম্মত শিক্ষা পদ্ধতি চালু সিলেবাস সংস্করণ নতুন কারিকুলাম সংযোজন এবং ধর্মীয় শিক্ষার প্রতি আরো জোড়ালো ভূমিকা রাখার জন্য আহ্বান করেন।

অনুষ্ঠিত সাধারণ সভায় বিভিন্ন মাদরাসা থেকে প্রতিষ্ঠান প্রধান ও সহকারিদের মধ্য থেকে নির্বাহী কমিটির ১০১ জন শিক্ষক ও কর্মচারী উপস্থিত ছিলেন।

সাধারণ সভায় কণ্ঠভোটে চলমান এই কমিটি তার নির্ধারিত মেয়াদ পর্যন্ত বহাল থাকা সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি কমিটির কিছু সংস্কারের প্রস্তাব উপস্থাপন হয় প্রস্তাবের আলোকে ৯ সদস্য বিশিষ্ট সংস্কার কমিটি গঠন করা হয়।

সবায় সর্বসম্মতিক্রমে কণ্ঠ ভোটে এওয়াজপুর আজুফিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোঃ মোস্তফা কামালকে সহ-সভাপতি ও পশ্চিম জিন্নাগড় নুরিয়া আলিম মাদ্রাসার সিনিয়র শিক্ষক মোঃ শিহাব উদ্দিনকে কমিটির অবশিষ্ট সময়ের জন্য সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত করার লক্ষ্যে জেলা কমিটির নিকট সুপারিশ করা হয়।

সভার সভাপতি অধ্যক্ষ নিজামুদ্দিন হুমায়ুন সারমান সঞ্চালক অধ্যক্ষ কামরুজ্জামানের সমাপনী বক্তব্য ও বিশেষ দোয়া মোনাজাতের মাধ্যমে সাধারণ সভার কার্যক্রম শেষ করেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version