দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

মিরপুর টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে সাকিব আল হাসানকে। তার জায়গায় নেওয়া হয়েছে এখনো টেস্ট অভিষেক না হওয়া হাসান মুরাদকে।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

দেশের হয়ে দু’টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেললেও এখনো টেস্টে অভিষেক হয়নি মুরাদের। এর আগে গত বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে প্রথমবার ডাক পেয়েছিলেন ২৩ বছর বয়সী এই স্পিনার। যদিও সেবার তার জাতীয় দলে অভিষেক হয়নি।

 

২০২০ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন মুরাদ। পরের বছর চট্টগ্রাম বিভাগের হয়ে রাজশাহীর বিপক্ষে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় বাঁহাতি এই স্পিনারের। এখন অবধি ৩০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ১৩৬ উইকেট নিয়েছেন তিনি। ১২ বার ইনিংসে পাঁচ উইকেট পাওয়ার কীর্তিও আছে তার।

মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি খেলেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলার কথা ছিল সাকিবের। নানা নাটকীয়তার পর তাকে নিয়েই মিরপুর টেস্টের দল ঘোষণা করা হয়। যুক্তরাষ্ট্র থেকে তিনিও দুবাই হয়ে বাংলাদেশের উদ্দেশে রওনা দেন।

কিন্তু তার টেস্ট দলে জায়গা পাওয়ার প্রতিবাদে আবারও বিক্ষোভ হয় মিরপুরে। এরপর সরকারের পক্ষ থেকে জানানো হয়, ‘অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি’ এড়াতে সাকিবকে দেশে আসতে নিষেধ করা হয়েছে। এবার আনুষ্ঠানিকভাবেই সাকিবকে বাদ দেওয়া হলো।

বিবৃতিতে প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু বলেন, ‘আমাদেরকে বলা হয়েছে সাকিব প্রথম টেস্টের জন্য অ্যাভেইলেবল নয়। সে তার টেস্ট ক্যারিয়ারের শেষদিকে দাঁড়িয়ে আছে, কিন্তু তার যে অভিজ্ঞতা; ব্যাট ও বল হাতে তার সামর্থ্যের কোনো বিকল্প নেই আমাদের।’

‘যাই হোক, হাসান মুরাদ প্রথম শ্রেণির ক্রিকেটে ধারাবাহিকভাবে পারফর্ম করেছে। আমাদের সিস্টেমের মধ্যেও সে ছিল। হাসান মুরাদ আমাদের বোলিংয়ে ভারসাম্য আনবে, বিশেষত ঘরের মাটিতে। আমাদের বিশ্বাস তার এই পর্যায়ে খেলার মতো সম্ভাবনা আছে।’

আগামী ২১ অক্টোবর থেকে শুরু হবে মিরপুর টেস্ট।

প্রথম টেস্টের জন্য বাংলাদেশ দল

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), জাকের আলী অনিক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাহিদ রানা ও হাসান মুরাদ।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version