দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

রুহুল আমিন (গাজীপুর জেলা প্রতিনিধি)

“পড় তোমার প্রভুর নামে, যিনি তোমাকে সৃষ্টি করেছেন” এই মহান স্লোগানকে সামনে রেখে গাজীপুর জেলার গাজীপুর সদর উপজেলায় ভাওয়াল ইউনাইটেড সোসাইটির উদ্যোগে ভাওয়াল পাঠাগার-এর শুভ উদ্বোধন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২ অক্টোবর (বুধবার) বিকেলে গাজীপুর সদর উপজেলার ভাওয়ালগড় ইউনিয়নের হোতাপাড়া এলাকায় এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধনের যাত্রা শুরু হয়।

মেধা, ঐক্য ও সেবার সমন্বয়ে বুদ্ধিবৃত্তিক চর্চার কেন্দ্রস্থল হিসেবে এই পাঠাগারের প্রতিষ্ঠা করা হয়েছে। ভাওয়াল ইউনাইটেড সোসাইটি আশাবাদী যে এই পাঠাগার গাজীপুরের তরুণ প্রজন্মের মধ্যে পাঠাভ্যাস গড়ে তুলতে ও শিক্ষার আলো ছড়িয়ে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে বিশিষ্ট শিক্ষাবিদ ও সালনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক ড. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মো. সেলিম ভূঁইয়া।

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থী সাকিব এর সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে ছিলেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আরিফ সোহেল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট শিক্ষাবিদ ও ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটির প্রশাসনিক কর্মকর্তা মিঠুন সিদ্দিকী, গাজীপুর সদর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, সিনিয়র সাংবাদিক আবু বক্কর সিদ্দিক, শিক্ষাবিদ জাহিদুল ইসলাম, গাজীপুর জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য জাহাঙ্গীর সিকদার, কে এম জাহিদুল ইসলাম, সজল প্রমুখ।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক, শিক্ষার্থী এবং সুশীল সমাজের প্রতিনিধিরা। বক্তারা বলেন, পাঠাগার শুধু বই পড়ার স্থান নয়, এটি একটি জ্ঞানচর্চার কেন্দ্র হিসেবে গড়ে উঠবে, যেখানে তরুণরা একত্রিত হয়ে জ্ঞান, মনন ও সৃজনশীলতাকে সমৃদ্ধ করতে পারবে।

তারা আরও বলেন, এই পাঠাগার সমাজের সব শ্রেণির মানুষের জন্য উন্মুক্ত থাকবে এবং এতে যে কেউ এসে জ্ঞানার্জনের সুযোগ পাবে। এবং ভবিষ্যতে আরও উন্নয়নমূলক কার্যক্রমের জন্য সকলের সহযোগিতার আহ্বান জানান।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version