চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মোঃ শাউন আলীর বিরুদ্ধে মানববন্ধন করেছে এলাকাবাসী।

বুধবার (৪সেপ্টেম্বর) বিকালে অনুষ্ঠিত আব্বাস বাজারে এক মানববন্ধন ও আলোচনা সভায় বিক্ষুব্ধ এলাকাবাসী শাওনের বিভিন্ন অপকর্মের ফিরিস্তি তুলে ধরেন। এলাকাবাসী জানায় গ্রাম পুলিশ শাওন একজন দুর্ধর্ষ ও আওয়ামী লীগের ক্যাডার। গ্রামপুলিশ হওয়ার সুবাধে বিগত সরকারের আমলে প্রশাসনের ছত্রছায়ায় প্রকাশ্যে চাঁদাবাজি করতো। এমনি একজন ভুক্তভোগী বলেন, আমাকে বয়স্ক ভাতার কার্ড দেয়ার নামে ১০ হাজার টাকা নিয়েছে। আরেকজন ভুক্তভোগী বলেন, জন্ম নিবন্ধন করার জন্যও সে টাকা নিতো। এভাবে বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দেয়ার নাম করে চাঁদা নিত। এছাড়াও সাধারন মানুষকে পুলিশের ভয় দেখিয়ে হুমকি-ধমকি দিয়ে হয়রানি করতো।জানা গেছে, ২০১৪ সালের তথাকথিত পাতানো নির্বাচনে শিবগঞ্জ উপজেলার তৎকালীন আওয়ামী লীগের এমপি গোলাম রব্বানী নির্বাচিত হলে শাওনের বাবা আওয়ামী লীগের একজন সমর্থক হওয়ার দরূন তার ছেলেকে কানসাট ইউনিয়নের ৬নং ওয়ার্ডের গ্রাম পুলিশ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। যদিও যোগ্যতার মাপকাঠিতে শাওনের কোনভাবেই উত্তীর্ণ হতে পারবেনা বলে অভিযোগ এলাকাবাসীর। ভুক্তভোগীদের দাবি দলীয় প্রভাব খাটিয়ে এলাকায় তাণ্ডব চালাতো। ভয়ে কেউ কিছু বলার সাহস পেত না।

৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন হওয়ার পর সে কিছুদিন এলাকা ছেড়ে পালিয়ে ছিলো। পরে গ্রামে ফিরে আসলেও সে গোপনে এলাকাবাসীর বিরুদ্ধে প্রতিনিয়তই ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। জানা গেছে, তার নিজস্ব একটা চাঁদাবাজ ও সন্ত্রাসী বাহিনী আছে। যাদের নিয়ে পূর্বের ন্যয় এখনো বিভিন্ন অসামাজিক কার্যকলাপ চালিয়ে যাচ্ছে।

মানববন্ধনে বক্তারা আরো বলেন, চাঁদাবাজ শাওন শুধু ৬নং ওয়ার্ড নয় গোটা ইউনিয়নবাসীই তার এমন কার্যকলাপের জন্য ক্ষিপ্ত। সে প্রকাশ্যেই দাপটের সাথে কানসাট ইউনিয়নের বিট পুলিশের সাথে লিয়াঁজো করে তার অপকর্ম চালাতো। আরো জানা গেছে, শিবগঞ্জ থানাতে কানসাট ইউনিয়নের বিট পুলিশিংয়ে যে-ই আসে সেই কর্মকর্তাই শাওনকে নিয়ে সকল ধরনের অন্যায় কাজ করতো। আর এসব থেকে প্রাপ্ত অর্থ ভাগাভাগি করে নিত।

এদিকে তাকে তার পদ থেকে বহিষ্কারের দাবিতে এলাকাবাসির পক্ষ থেকে কানসাট ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক মাওলানা মোহা: সেফাউল মুল্ক বরাবর একটি বিশেষ আবেদন করা হয়েছে। এলাকাবাসীর দাবি, শাওনের কাছে কনসাট ইউনিয়নের ৬নং ওয়ার্ড ও ইউনিয়নের জনগণ মোটেও নিরাপদ নয়। কানসাট ইউনিয়নের পরিবেশ পরিস্থিতি ও জনগণ স্বস্তি আনয়নে শাউনকে তার গ্রাম পুলিশ পদ হইতে বহিষ্কার করার জন্য জোর দাবি জানান বক্তারা।

মানববন্ধনে এলাকাবাসীর পক্ষ থেকে বক্তব্য রাখেন, সেরাজুল মহরিল, ওবাইদুল হক, নাহিদ হোসেন, জাহাঙ্গীর আলী, মহিবুর আলী, আসিফ আহম্মেদ, খুরু, জুয়েল আলী প্রমুখ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও ভুক্তভোগীরা।

Share.
Leave A Reply

Exit mobile version