চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

ছাত্র-জনতার উপর গুলি চালিয়ে গণহত্যার দায়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও এর সাথে জড়িতদের বিচারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মোটরসাইকেল শোভাযাত্রা ও পথসভা করেছে বিএনপি।

শনিবার বিকাল বিকালে উপজেলার রানীহাটি জিরো পয়েন্ট এলাকা থেকে বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শাহিন শওকতের নেতৃত্বে একটি মোটরসাইকেল শোভাযাত্রা বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শিবগঞ্জ পৌর মার্কেটের সামনে সংক্ষিপ্ত পথসভায় মিলিত হয়।

পথসভায় শিবগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক মবিনুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শাহিন শওকত। এ সময় তিনি বলেন, ছাত্রদের শান্তিপূর্ণ কোটা সংস্কার আন্দোলনে শেখ হাসিনার নির্দেশে গুলি চালানো হয়। এতে শত শত ছাত্র ও সাধারণ মানুষের প্রাণহানি হয়েছে।

এসব হত্যাকান্ড চালিয়ে গত ৫ আগস্ট দেশ ছেড়ে পালিয়েছেন শেখ হাসিনা। গণহত্যার দায়ে তাকে দেশে ফিরিয়ে এনে তার ও এই গণহত্যায় জড়িতদের বিচার দাবি করেন তিনি। একই সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শিবগঞ্জ উপজেলা বিএনপির সদস্য সচিব হায়াতউদৌলা, শিবগঞ্জ পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আহসান হাবিব টুটুল ও বিএনপি নেতা জিন্নুর রহমান,

পৌর সদস্য সচিব, মোহাম্মদ লিটিল বিশ্বাস, শিবগঞ্জ উপজেলা যুবদলের আহ্বায়ক, মোঃ সামসুর রহমান, উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক, মোঃ- নিজাম উদ্দিন রিপন, শিবগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ন আহবায়ক, মোঃ- রুবেল বিশ্বাস, শিবগঞ্জ উপজেলা বিএনপি’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা পরে বিএনপির রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ শাহিন শওকতকে সংবর্ধনা দেয়া হয়।

Share.
Leave A Reply

Exit mobile version