শুক্রবার, জুন ২৮, ২০২৪

রাসেলস ভাইপার আতঙ্কে অজগর উদ্ধার

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের আনসার ব্যাটালিয়ন ক্যাম্প এলাকার একটি বাড়িতে অজগর সাপ ঢুকে পড়ে। বাড়ির লোকজন ও স্থানীয়রা অজগর সাপকে রাসেলস ভাইপার ভেবে আতঙ্কিত হয়ে পড়েন।

রোববার (২৩ই জুন) দুপুরে সাপটি মারার জন্য তৎক্ষণিক পরিকল্পনা করেন।

পরে খবর পেয়ে বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গল ও বন বিভাগের লোকজন অজগর সাপটি উদ্ধার করে বন বিভাগের কাছে হস্তান্তর করেছে। এর আগেও উপজেলার বিভিন্ন স্থানে একাধিক অজগর সাপ মানুষের বসতঘরে ঢুকে পড়ে। অজগর সাপের রং রাসেলস ভাইপারের মতো দেখতে যার জন্য অনেকে রাসেলস ভাইপার মনে করে আতঙ্কিত হয়ে পড়তে দেখা যায়।

বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল বলেন, কালাপুর আনসার ক্যাম্পের পাশে একটি বাড়িতে অজগর সাপটি চলে আসে এবং এলাকার লোকজন রাসেলস ভাইপার ভেবে সবাই আতঙ্কিত হয়ে পড়ে।

পরবর্তীতে বন বিভাগের লোকজনকে সাথে নিয়ে সাপটি অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। পরবর্তীতে সাপটি অজগর সাপ বলে নিশ্চিত করা হয়। অজগর সাপটির ওজন ১২ কেজি বলে জানান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security