মঙ্গলবার, জুন ২৫, ২০২৪

মৌলভীবাজার-ঢাকা-সিলেট ৪ লেন রাস্তা উন্নতিকরন প্রকল্প ভূমির মূল্য নির্ধারণে দূর্নীতির অভিযোগ

যা যা মিস করেছেন

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজার-ঢাকা- সিলেট মহাসড়ক ৪ লেনের রাস্তা উন্নীতকরণ প্রকল্প কাজে ভূমি অধিগ্রহনে অবকাঠামো ও স্থাপনায় মূল্য নির্ধারণে দূর্নীতির অভিযোগ উঠেছে।

এব্যাপারে জনৈক ব্যাক্তি মৌলভীবাজার জেলা প্রশাসক বরাবরে অভিযোগ করছেন।

অভিযোগ সূত্রের বরাতে জানা যায়, ঢাকা-সিলেট মহাসড়ক নির্মাণ প্রকল্পের ভূমি অধিগ্রহণের লক্ষ্যে সম্প্রতি মৌলভীবাজার গনপূর্ত বিভাগকে শেরপুরের ব্রাহ্মনগাঁও মৌজার বিন্ডিং এসেসমেন্ট এর দায়িত্বে এস,ডি লুৎফুর রহমান ও জুনিয়র সাব-এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (এস ই ডি) রাহুলকে দেয়া হয়। যার এখনো অস্থায়ী হিসেবে চাকুরীরত আছে।

তারা সেখানে কিছু চিহৃিত দালালদের নিয়ে এসেসমেন্ট এর কাজ শুরু করেন। ক্ষতিগ্রস্থ ভবন মালিকদের ভয়-ভীতি প্রদর্শন, দ্বিগুন টাকার প্রক্কলন করে দেয়ার প্রলোভন দেখিয়ে দালালচক্রের সঙ্গে যোগাযোগের জন্য পরামর্শ দেন। ক্ষতিগ্রস্তদের চাপে ও লোভ দেখিয়ে সকাল-বিকালের নাস্তা ও দুপুরের খাবার পর্যন্ত নামিদামী হোটেলে খাবার ও আদায় করে নেন। দায়ীত্বপ্রাপ্ত অফিসারদের ছত্রছায়ায় দালাল চক্রের নৈরাজ্য চরমে পৌঁছেছে। এর ফলে এলাকার ভুক্তভোগী ক্ষতিগ্রস্থ ভবন মালিকদের তাদের ন্যায্য মূল্য প্রাপ্তি থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কা করছেন। এছাড়া বহিরাগত ও ঐ এলাকার দালাল চক্র ভুক্তভোগী মানুষের সাথে যোগাযোগ করে ও হয়রানি করার অভিযোগ রয়েছে। এর নেপথ্যে গণপূর্তের নির্বাহী প্রকৌশলী গোপনে কাজ করে যাচ্ছেন বলে জানা যায়।

এব্যাপারে মৌলভীবাজারের গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহমুদুল হাসান ও এসডি লুৎফুর রহমান এর সাথে অনেকবার মুঠোফোনে যোগাযোগ করেও কাজের কাজ কিছুই হয়নি, তাদের কোন সাড়া পাওয়া যায়নি।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security