মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

ঝালকাঠি সদর হাসপাতালে দালালের দৌরাত্ম বন্ধে জেলা প্রশাসকের কাছে চিঠি

যা যা মিস করেছেন

ঝালকাঠি ১০০শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বেড়ে গেছে। এতে সাধারণ রোগীদের বাইরে স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসা করাতে গিয়ে অতিরিক্ত টাকা খরচ হচ্ছে। এ ছাড়া দালালদের কারণে রোগী ও তাঁদের স্বজনেরা হয়রানির শিকার হচ্ছেন। তাদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসক বরাবরে আবেদন করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে হাসপাতালের তত্বাবধায়ক ডা. শামীম আহমেদ এ আবেদন করেন।

তিনি আবেদনে উল্লেখ করেন, ঝালকাঠি সদর হাসপাতালে অতিসম্প্রতি ডায়াগনস্টিক সেন্টার সমুহের দালালদের উৎপাত আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। হাসপাতালে বেশির ভাগ ল্যাব টেস্টের সুবিধা থাকা সত্ত্বেও এ সকল দালাল বিভিন্ন মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে রোগীদের কে ফুসলিয়ে বাহিরে অতিরিক্ত মূল্যে পরীক্ষা করায়। হাসপাতালের চিকিৎসকগণ এই অধিক মূল্যের পরীক্ষা সমূহের বিরুদ্ধে সোচ্চার হইলে এই সকল ডায়াগনস্টিকের মালিক ও প্রতিনিধিগন হাসপাতালে প্রবেশ করে চিকিৎসকগনের সাথে অসাদাচারন করে হুমকি দেয়। এমন অবস্থায় সদর হাসপাতালের চিকিৎসকগণ মানসম্মত চিকিৎসাসেবা প্রদানে মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে।

এ বিষয়ে ডা. শামীম আহমেদ জানান, কার্যকরী ব্যবস্থা গ্রহণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় জেলা প্রশাসকের কাছে চিঠি দেয়া হয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security