এবি হান্নানঃ জেলা প্রতিনিধি ভোলা

ভোলায় শিক্ষিত যুবদের ফ্রিল্যান্সি শিক্ষার আগ্রহ তৈরী, সনদ ও ভাতা প্রদান করে ই-লার্নিং এন্ড আর্নিং লিমিটেড ভোলা ব্রাঞ্চ।

গতকাল সোমবার (৪ ডিসেম্বর) বিকেল ৩ টা থেকে টা পর্যন্ত ভোলা সদর উপজেলার হোটেল প্যাপিলনে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

উপ-পরিচালক, যুব উন্নয়ন অধিদপ্তর ভোলা জেলা, জনাব মোঃ রোকন উদ্দিন ভূঞা এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে ভোলা জেলা প্রশাসক (সার্বিক) রিপন কুমার সাহা বলেন, ভোলায় শিক্ষিত কর্মপ্রত্যাশি যুবদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টির লক্ষে ই-লার্নিং এন্ড আর্নিং লিমিটেড ভোলাবাসীর জন্য ভোলা শাখা একটি আশির্বাদসরুপ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে, সাবেক সচিব, যুব ও ক্রীয়া মন্ত্রণালয় সাধারণ সম্পাদক, অভিসার্স ক্লাব জনাব মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, মাননীয় শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আমরা কেন পিছিয়ে থাকবো। আমরা নিজেরদের কর্ম দক্ষতার মাধ্যমে এগিয়ে যাব।

তিনি আরো বলেন, আমাদের দেশেই চাকরির জন্য মানুষ দৌড়াদৌড়ি করে, কিন্তু তারা যদি একটু আইটির উপর আগ্রহ ও ভালোভাবে প্রশিক্ষণ নেয় মাসে লাখ টাকা ইনকাম করা কোন ব্যাপারই নয়। আমি ভোলার কৃতি সন্তান তাই ভোলাবাসীর জন্য আমার সকল সহযোগিতা থাকবে।

বিশেষ অতিথির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক, ই-লার্নিং এন্ড আর্নিং লিমিটেড সভাপতি, জাতীয় যুব কাউন্সিল, জনাব মাসুদ আলম বলেন, দেশের সব শিক্ষিত মানুষ ই সরকারি চাকরি করবে না, কেউ কেউ ব্যবসা-বানিজ্য, ই-কমার্স প্রতিষ্ঠান খুলে নিজে এবং দেশের জন্য অবদান রাখতে পারেন।

অনুষ্ঠানের সভাপতি বলেন, আপনারা চাকরি না খুজে উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখুন। খুশির খবর হলো ভোলায় ই-লার্নিং এন্ড আর্নিং স্থানীভাবে ক্যাম্পাস হবে। এই সেক্টরে ৮৩ টি প্রশিক্ষণ চলমান আছে, আপনারা যেটা খুশি প্রশিক্ষণ নিতে পারেন। কোন কিছু না বুঝলে ট্রেনিং সেন্টারে যোগাযোগ করুন।

পরে প্রকল্পের দ্বিতীয় ব্যাচের ৮০ জন, যুব শিক্ষার্থীদের মাঝে সনদ ও জনপ্রতি ১৩১২৫ টাকা ভাতা প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে ভোলা জেলার অন্তর্গত প্রায় ১০ টি উপজেলার শিক্ষিত বেকার ছেলে,মেয়েরা এবং নতুন ও পুরাতন উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

Share.
Leave A Reply

Exit mobile version