রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪

মৌলভীবাজারে আ.লীগ-বিএনপি-জাপা এক টেবিলে বর্জ্য ব্যবস্থাপনায়

তিমির বনিক, মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারে আ.লীগ-বিএনপি-জাপা এক টেবিলে রাজনীতিতে একে অপরের প্রতিপক্ষ হলেও শহরের বর্জ্য ব্যবস্থাপনায় এক হয়ে কাজ করছেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সঙ্গে। দল মত ভুলে নাগরিক ভোগান্তি লাঘবে দৃষ্টান্ত স্থাপন করলেন তারা। এক টেবিলে বসে শহরের বর্জ্য ব্যবস্থাপনার দাবিতে সংবাদ সম্মেলন করলেন। ঘোষণা দিলেন এক হয়ে কাজ করার।

রোববার (৮ অক্টোবর) এক টেবিলে বসে সংবাদ সম্মেলন করেন আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রতিনিধিরা। সম্মেলনে বক্তব্য দেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ফেলো জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট নিয়ামুল হক, মৌলভীবাজার জেলা সেচ্ছাসেবক লীগের মহিলা বিষয়ক সম্পাদক উম্মে সালমা হক, জাতীয় ছাত্রসমাজের আহ্বায়ক ওয়াজিউল মেহেদী।

লিখিত বক্তব্যে উম্মে সালমা হক বলেন, মৌলভীবাজার একটি সুন্দর ও প্রবাসী অধ্যুষিত শহর, তাছাড়া মানুষের চলাফেরা খুবই পরিপাটি, শহরের মানুষ সুস্থ ভাবে বসবাস করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। মৌলভীবাজার শহরের সিকান্দার আলী সড়ক একটি আবাসিক এলাকা ও গুরুত্বপূর্ণ স্থান। এই সড়কের আশপাশে অনেক বাসা ও মার্কেট থাকায় এই স্থানটি খুবই গুরুত্বপূর্ণ। স্থানটিতে নিয়মিত বর্জ্য ফেলার কারণে এবং তা স্থায়ীভাবে সমাধান না হওয়ার ফলে স্থানীয় জনসাধারণ এবং সড়ক ব্যবহারকারী মাঝে ক্ষোভ বিরাজ করছে। মৌলভীবাজার শহরের সিকান্দার আলী সড়কের পাশে বর্জ্য অপসারণ ও তা স্থায়ীভাবে সমাধানের দাবি উপস্থাপন করা হয় এবং তা সমাধানের জন্য মৌলভীবাজার পৌরসভার মেয়রের কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছে। এছাড়া আমরা পরিকল্পিত বর্জ্যমুক্ত আধুনিক শহর ব্যবস্থাপনা বাস্তবায়নে মৌলভীবাজার শহরে জনগণকে সচেতনতার পাশাপাশি গণস্বাক্ষর গ্রহণ কার্যক্রম পরিচালনা করি। স্মারকলিপিটি গ্রহণ করে মেয়র বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করবেন বলে আশ্বস্ত করেন।

প্রশ্নের জবাবে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট নিয়ামুল হক বলেন, আমরা বিভিন্ন দলের সবাই এক হয়েছি একটি সামাজিক সমস্যা দূর করতে। মূলত এর মাধ্যমে আমরা একটি বার্তা দিতে চাই যে সকল দল এক হয়ে দেশ ও সমাজের জন্য কাজ করা যায়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- মৌলভীবাজার জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাহুর রহমান, জেলা আওয়ামী লীগের সদস্য আক্তারুজ্জামান, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শেখ মাহমুদুর রহমান।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

সর্বশেষ