নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটের নিয়োগ বিজ্ঞপ্তিতে ‘বৈজ্ঞানিক কর্মকর্তা পদে’ জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি গ্র্যাজুয়েটদের সম্পৃক্তকরণের দাবী জানিয়েছে বাংলাদেশ এসোসিয়েশন অব বায়োটেকনোলজি গ্র্যাজুয়েটস (বিএবিজি)।

বৃহষ্পতিবার (৩১ আগস্ট) স্মারকমূলে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ এসোসিয়েশন অব বায়োটেকনোলজি গ্র্যাজুয়েটস (বিএবিজি) বায়োটেকনোলজি গ্র্যাজুয়েটদের সম্পৃক্তকরণে বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

বিএবিজি’র সভাপতি ড. মুহাম্মদ সওগাতুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান সোহাগ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউটে বায়োটেকনোলজি নামে রিসার্চ ডিভিশন থাকা সত্ত্বেও নিয়োগ বিজ্ঞপ্তিতে “বৈজ্ঞানিক কর্মকর্তা পদে” জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি গ্র্যাজুয়েটদের আবেদনের সুযোগ না থাকা সুস্পষ্ট বৈষম্যের নামান্তর ও দেশের হাজার হাজার বায়োটেক গ্র্যাজুয়েটদের অধিকার বঞ্চিত করার শামিল।

বৈজ্ঞানিক কর্মকর্তা পদে নিয়োগের জন্য কৃষি বিজ্ঞান, মাইক্রোবায়োলজি কিংবা বায়োকেমিস্ট্রি উল্লেখ থাকা সত্ত্বেও “বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং” বিষয়ের উল্লেখ নাই। উক্ত ঘটনাটি অত্যন্ত অনভিপ্রেত, দুঃখজনক ও পরিতাপের বিষয় মনে করছেন বিএবিজি’র সদস্যরা।

বিষয়টি সম্পর্কে বিএবিজি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন ও “বৈজ্ঞানিক কর্মকর্তা পদে” জেনেটিক ইঞ্জিনিয়ারিং ও বায়োটেকনোলজি গ্র্যাজুয়েটদের সম্পৃক্ত করে সংশোধিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রদানের আহবান জানান তারা।

Share.
Leave A Reply

Exit mobile version