রিয়াল মাদ্রিদের আইকনিক ৭ নম্বর জার্সি পড়ার সৌভাগ্য অর্জন করেছেন ভিনিসিয়াস জুনিয়র। ক্রিস্টিয়ানো রোনালদোর পর এই জার্সি ব্যবহার করতেন এডেন হ্যাজার্ড। আগামী মৌসুমে হ্যাজার্ড ক্লাব ছেড়ে চলে যাচ্ছেন বলে এই জার্সির গর্বিত মালিক হতে যাচ্ছেন ভিনি। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

ক্লাবের ওয়েবসাইটে বলা হয়েছে, ২২ বছর বয়সী ভিনিসিয়াস এখন থেকে প্রথম দলের ৭ নম্বর জার্সিটি পড়ে মাঠে নামবেন। ভিনিসিয়াসের ২০ নম্বর জার্সিটি নতুন মৌসুমে গায়ে দেবেন রায়ো ভায়োকানো থেকে রিয়ালে যোগ দেয়া ফ্র্যান গার্সিয়া।

একইসাথে আরো বলা হয়েছে, মার্কো আসেনসিও ক্লাব ছেড়ে চলে যাওয়ায় আরেক ব্রাজিলিয়ান রডরিগো এখন থেকে ১১ নম্বর জার্সিটি পড়ে খেলতে নামবেন।

সদ্য শেষ হওয়া মৌসুমে ভিনিসিয়াস ২০ ও রডরিগো ২১ নম্বর জার্সি পড়ে খেলেছেন। এই দু’জনেই এখন রিয়ালের মূল দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছেন। গত মৌসুমে এই দু’জন মিলে লা লিগায় ১৯টি ও চ্যাম্পিয়ন্স লিগে ১২ গোল করেছেন।

২০১৯ সালে সান্তিয়াগো বার্নাব্যুতে আসার পর থেকে বেলজিয়ান তারকা হ্যাজার্ড ৭ নম্বর জার্সি পড়ে খেলেছেন। চার বছর রিয়ালের সময়টা অবশ্য তার মোটেই ভালো যায়নি।

এর আগে ২০০৯-১৮ সাল পর্যন্ত আট মৌসুমে এই জার্সির মালিক ছিলেন পর্তুগীজ সুপারস্টার রোনালদো। ৪৫০ গোল করে মাদ্রিদের সর্বকালের সর্বোচ্চ এই গোলদাতা জিতেছেন চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা।

দুই বছর ধরে রিয়াল মাদ্রিদে নিজেকে প্রমাণ করে চলেছেন ভিনিসিয়াস। ৭ নম্বর জার্সিটি দিয়ে এক অর্থে তার পারফরম্যান্সেরই স্বীকৃতি দিয়েছে রিয়াল। দীর্ঘদিন রোনালদোর দখলে ছিল রিয়ালের ৭ নম্বর জার্সি। রাউল গঞ্জালেস, হুয়ান গোমেজ ও এমিলিয়ানো বুত্রাগুয়েনোর মতো কিংবদন্তিরাও ৭ নম্বর জার্সি পরেছেন।

করিম বেনজেমা সৌদি আরবের ক্লাব আল ইতিহাদে চলে যাওয়ার কারণে রিয়ালের ৯ নম্বর জার্সিটিও বর্তমানে খালি রয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version